ইন্টারনেট
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

রোমানিয়ায় পৌঁছেছেন ‘বাংলার সমৃদ্ধি’র নাবিকরা

6 March 2022, 5:11:15

ইউক্রেনে গোলায় ক্ষতিগ্রস্ত বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক ও প্রকৌশলী মালদোভা সীমান্ত পার হয়ে রোমানিয়ায় পৌঁছেছেন।

রোমানিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. দাউদ আলী রোববার জানান, “নাবিকরা রোমানিয়া প্রবেশ করেছেন। তবে এখনো বুখারেস্টে পৌঁছাননি।”

আপাতত রোমানিয়ার রাজধানী বুখারেস্টের একটি হোটেলে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে বলে জানান রাষ্ট্রদূত।

দাউদ আলী জানান, রকেট হামলায় নিহত বাংলার সমৃদ্ধির থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের মরদেহ ইউক্রেনেই সংরক্ষণ করা হচ্ছে। সেখান থেকে মরদেহ দেশে পাঠানোর বিষয়টি পোল্যান্ডের বাংলাদেশ দূতাবাস দেখছে।

বিএসসির মালিকানাধীন জাহাজ বাংলার সমৃদ্ধি ২২ ফেব্রুয়ারি ইউক্রেনে পৌঁছায়। সেখান থেকে পণ্য নিয়ে জাহাজটির ইতালি যাওয়ার কথা ছিল।

এর আগেই রাশিয়ার আগ্রাসন শুরু হয় ইউক্রেনে। এর মধ্যেই গত ২ ফেব্রুয়ারি জাহাজে রকেট হামলায় মারা যান হাদিসুর রহমান। জাহাজের ব্রিজও দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরদিন বিকালে জাহাজ পরিত্যক্ত ঘোষণা করা হয় এবং বাকি ২৮ জনকে সরিয়ে নিতে কাজ শুরু হয়।

শুক্রবার রাত পর্যন্ত তারা বন্দরের কাছাকাছি একটি শেল্টার হাউজের বাংকারে ছিলেন। শুরুতে তাদের পোল্যান্ড নিয়ে যাওয়ার পরিকল্পনা থাকলেও যুদ্ধ পরিস্থিতি বিবেচনায় তাদের মলদোভা নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী শনিবার দুপুরে শেল্টার হাউজ ছেড়ে তারা সীমান্তের পথে রওনা হন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: