ইন্টারনেট
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

মেক্সিকোর নতুন রাষ্ট্রদূত হচ্ছেন আবিদা ইসলাম

1 July 2021, 9:21:07

দক্ষিণ কোরিয়ায় নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামকে মেক্সিকোয় বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মেক্সিকোয় রাষ্ট্রদূত হিসেবে নিয়োগপ্রাপ্তির পাশাপাশি তিনি একইসাথে কোস্টারিকা, ইকুয়েডর, গুয়াতেমালা ও হন্ডুরাসেরও দায়িত্ব পালন করবেন। আজ বৃহস্পতিবার (০১ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

পেশাজীবী কূটনীতিক আবিদা ইসলাম ১৫তম বিসিএসের মাধ্যমে পররাষ্ট্র ক্যাডারের একজন কর্মকর্তা হিসেবে কূটনীতিক ক্যারিয়ার শুরু করেন। বর্ণাঢ্য কূটনৈতিক পেশায় তিনি ইতিমধ্যে লন্ডন, কলম্বো, ব্রাসেলস ও কলকাতায় বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

এছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয়ে থাকাকালে তিনি নানা উইংয়ে বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রিধারী আবিদা ইসলাম পরবর্তী সময়ে অস্ট্রেলিয়ার মনাস ইউনির্ভাসিটি থেকে পররাষ্ট্র বিষয়ক ও বাণিজ্যে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: