ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

সুপ্রিমকোর্ট জাদুঘরে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

23 May 2023, 9:39:16

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন অবদান তুলে ধরতে সুপ্রিমকোর্ট জাদুঘরে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ কর্নার উদ্বোধন করেন।

এ সময় আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন, হাইকোর্ট বিভাগের বিচারপতিসহ সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধু তার জীবনে যে অবদান রেখেছেন ও সংগ্রাম করে গেছেন তা মানুষের স্মৃতিপটে তুলে ধরার জন্য সুপ্রিমকোর্ট এই উদ্যোগ নিয়েছে। প্রযুক্তির ছোঁয়ায় সুন্দরভাবে কর্নারটি ফুটিয়ে তোলা হয়েছে।

প্রতিদিন সুপ্রিমকোর্টে আসা বিচারপ্রার্থী, আইন শিক্ষার্থী, গবেষক, দেশি-বিদেশি অতিথি এই কর্নার পরিদর্শন করে বাংলাদেশের ঐতিহাসিক প্রেক্ষাপট, বাঙালি জাতির অর্জন ও বঙ্গবন্ধু সম্পর্কে সহজে জানতে পারবেন।

২০১৪ সালের ২৭ অক্টোবর সুপ্রিমকোর্ট জাদুঘরের আনুষ্ঠানিক যাত্রা শুরু। বঙ্গবন্ধুর প্রতিকৃতি, বাংলাদেশের সাবেক সব প্রধান বিচারপতিদের প্রতিকৃতি, আগরতলা ষড়যন্ত্র মামলার কেস নথি, ভাউয়াল সন্ন্যাসী কেস নথি ও কলকাতা হাইকোর্টে ব্যবহৃত আসবাবপত্রসহ উপহার সামগ্রী সংরক্ষিত রয়েছে এ জাদুঘরে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: