ইন্টারনেট
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

বইমেলা শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে

3 February 2022, 7:35:33

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে অমর একুশে বইমেলা। আর কোনো সময় বাড়ছে না বইমেলার। অন্যান্য বারের মতোই এবারও বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ তথ্য নিশ্চিত করেছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। তিনি জানান, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বইমেলা আয়োজনের সম্মতি পাওয়া গেছে। প্রধানমন্ত্রী ১৫ ফেব্রুয়ারি বইমেলা উদ্বোধনের ব্যাপারে সম্মতি দিয়েছেন। বইমেলা ১৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলার সম্মতি দিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর।

প্রতি বছর ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয় অমর একুশে বইমেলা। এ মেলা বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়ে থাকে। এ বছর করোনাভাইরাস সংক্রমণের কারণে মেলা দুই সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়।

এরপর গত ১ ফেব্রুয়ারি বাংলা একাডেমির সঙ্গে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির বৈঠকে অমর একু‌শে বইমেলা ১৫ ফেব্রুয়া‌রি থেকে ১৭ মার্চ পর্যন্ত আ‌য়োজনের প্রস্তাব গ্রহণ ক‌রা হয়। এই প্রস্তাব সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারের উচ্চ পর্যায়ের অনুমোদনের জন্য পাঠানো হয়। এর প্রেক্ষিতে বইমেলা ১৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠানের ব্যাপারে প্রধানমন্ত্রীর সম্মতি মিলেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: