ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

নওগাঁ-২ নির্বাচন: ১২ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা

5 February 2024, 2:39:20

নওগাঁ-২ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে পত্নীতলা উপজেলা ও ধামরছাট উপজেলায় আগামী ১২ই ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশে উপসচিব মেহেদী হাসান স্বাক্ষরিত চিঠিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এই নির্দেশনা দেওয়া হয়।

চিঠিতে জানানো হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক দ্বাদশ জাতীয় সংসদের ৪৭ নওগাঁ- ২ আসনে নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণের দিন ১২ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট নির্বাচনি এলাকা পত্নীতলা উপজেলা ও ধামরছাট উপজেলা সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/ কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

গত ৭ই জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের আট দিন আগে এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক ২৯ ডিসেম্বর মারা গেলে ইসি ভোট স্থগিত করা হয়েছিল।

পরবর্তীতে ৮ই জানুয়ারি ওই আসনে ভোট গ্রহণের জন্য নতুন করে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফশিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৯ থেকে ২৩ জানুয়ারি শেষ। পরবর্তীতে আপিল নিষ্পত্তি হয় ২৪ জানুয়ারি। গত ২৬ই জানুয়ারি প্রতীক বরাদ্দ শেষে এখন চলছে নির্বাচনী প্রচারণা। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১২ই ফেব্রুয়ারি সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: