ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

গাজীপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১০, আটক ৮

7 November 2023, 12:00:45

সোমবার বিকালে আদালতপাড়া থেকে গাজীপুর মহানগর ছাত্রদলের সভাপতি রোহানুজ্জামান শুক্কুরকে গ্রেফতার করেছে পুলিশ। একই দিন সকালে মহানগরীর বাসন থানা বিএনপির সাধারণ সম্পাদক ও গাজীপুর জেলা যুবদলের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনির এবং বাসন থানা যুবদলের যুগ্ম আহবায়ক মিলন হোসেনসহ ৮ জনকে আটক করেছে পুলিশ।

শুক্কুর একটি মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে আইনজীবীর চেম্বারে বসে অপেক্ষা করছিলেন। এ সময় সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ আইনজীবী সমিতির হলরুম ঘিরে অবস্থান নেয়।

জানা গেছে, সোমবার সকাল ৭টায় চান্দনা চৌরাস্তা-জয়দেবপুর সড়কের নলজানি (এলজিইডি ভবনের সামনে) সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় পুলিশ বাধা দিলে মিছিলকারীদের সঙ্গে সংঘর্ষ বাধে। ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

একপর্যায়ে পুলিশের ব্যাপক লাঠিচার্জ ও ধাওয়া খেয়ে মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশের লাঠিচার্জে মহানগর বিএনপি নেতা জিএস সুরুজ আহমেদসহ অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানান মহানগর বিএনপি নেতারা।

পুলিশ এ সময় মিছিল থেকে বাসন থানা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির ও বাসন থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মিলন হোসেনসহ ৬ জনকে আটক করেছে।

মহানগর বিএনপি নেতা আব্দুর রহিম খান কালা বলেন, পুলিশ সম্পূর্ণ শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে হামলা চালিয়েছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। পুলিশ মিছিল থেকে মনির ও মিলনসহ বেশ কয়েকজনকে আটক করে থানায় যায়।

বাসন থানার ওসি মো. ইব্রাহিম হোসেন বলেন, বিএনপির মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় এবং বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছ। অপরদিকে জেলার কালিয়াকৈর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শামসুজ্জামান শিবলু বকশিকেও গ্রেফতার করা হয়েছে।

আদালতপাড়া থেকে মহানগর ছাত্রদলের সভাপতি রোহানুজ্জামান শুক্কুরকে গ্রেফতারের বিষয়ে নিন্দা জানিয়েছেন গাজীপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকিরুল ইসলামসহ জাতীয়তাবাদী আইনজীবী নেতারা।

বিএনপির মশাল ও বিক্ষোভ মিছিল
জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ড. ইশরাক আহমেদ সিদ্দিকীর নেতৃত্বে সোমবার সন্ধ্যায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইপাস এলাকায় একটি মশাল মিছিল বের হয়। একই সময়ে জেলার শ্রীপুর-মাওনা সড়কে কেন্দ্রীয় বিএনপি নেতা ডাক্তার রফিকুল ইসলাম বাচ্চুর নেতৃত্বে একটি মিছিল বের করা হয়।

টঙ্গীতে জামায়াতের রেলপথ অবরোধ
টঙ্গীতে সোমবার সকালে রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছে গাজীপুর মহানগর (দক্ষিণ) জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। টঙ্গী-কমলাপুর ডাবল রেলপথের স্থানীয় আরিচপুর এলাকায় তারা এ অবরোধ কর্মসূচি পালন করেন। তবে এ অবরোধের কারণে কোনো ট্রেন চলাচল ব্যাহত হয়নি বলে জানান টঙ্গী রেলওয়ে জংশনের কর্মকর্তারা।

টঙ্গী জিআরপি ফাঁড়ির ইনচার্জ এসআই ছোটন বর্মা বলেন, গত রাতে আরিচপুর এলাকায় রেলপথে ট্রাক দুর্ঘটনা ঘটেছিল। এছাড়া আর কোনো ঘটনায় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেনি। অবরোধে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: