ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

হদিস নেই চট্টগ্রামে আফ্রিকাফেরত দুইজনের

2 December 2021, 9:12:56

গত ১৭ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে ওই প্রবাসীরা দেশে ফেরেন

সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে চট্টগ্রামে ফিরে আসা দুই প্রবাসী ভুল মোবাইল নম্বর ও ভুল ঠিকানা দেওয়ায় বৃহস্পতিবার (২ ডিসেম্বর) পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ দুই প্রবাসীর মধ্যে একজন হালিশহর ও আরেকজন সীতাকুণ্ডের বাসিন্দা।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের বাসিন্দা মোট পাঁচজন প্রবাসী সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন।

তাদের মধ্যে তিনজনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে, তারা বোয়ালখালী, মিরসরাই ও সাতকানিয়া উপজেলার বাসিন্দা। সাতকানিয়ার ওই ব্যক্তি বর্তমানে ঢাকার বাড্ডায় অবস্থান করছেন।

ওই তিনজন সুস্থ আছেন এবং নিজ বাড়িতে কোয়ারেন্টিনে রয়েছেন বলে সূত্র জানিয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন মো. ইলিয়াস চৌধুরী জানান, গত ১৭ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে ওই প্রবাসীরা দেশে ফিরেছেন।

দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ায় তার বিস্তার রোধে অতিরিক্ত সতর্কতা নেওয়া হচ্ছে। সংক্রমণ ঠেকাতে বিমানবন্দরগুলোতেও সতর্কতা জারি করা হয়েছে।

বুধবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রবাসীদের বিশেষ করে যারা আফ্রিকায় বসবাস করছেন তাদের ভ্রমণ এড়িয়ে নিজ নিজ কর্মস্থলে থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, “আফ্রিকা থেকে আসা ব্যক্তিদের অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। যদি একবারে আফ্রিকা থেকে ২০,০০০ লোক দেশে আসে তবে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা সম্ভব হবে না,”

এদিকে, মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত সাতজন বাড়ির বাইরে লাল পতাকা টানিয়েছে কর্তৃপক্ষ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: