ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে সহিংসতা, নিহত ৯

8 July 2023, 5:59:10

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের তিন ধাপে পঞ্চায়েত নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ শনিবার দেশটির স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। তবে এতে ব্যাপক সংঘাত-সহিংসতার খবর পাওয়া গেছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত সহিংসতায় ৯ জন নিহত হয়েছে।

রবিবার(৮ জুলাই) রাজ্যের ২২টি জেলার ৬৩ হাজার ২২৯টি গ্রাম পঞ্চায়েত আসন, ৯ হাজার ৭৩০টি পঞ্চায়েত সমিতির আসন এবং ৯২৮টি জেলা পরিষদের আসনে নির্বাচন শুরু হয়। ভোট শুরুর পর থেকেই ঘটেছে বোমা বৃষ্টি, গুলি চলানো, বুথ দখল, ব্যালট বাক্স বাইরে ফেলে দেয়া, ব্যালট বাক্সে আগুন ধরিয়ে দেয়াসহ নানা ঘটনা।

রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ভঙ্গুর নিরাপত্তা ব্যবস্থার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে দোষারোপ করেছেন।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সংঘর্ষে আরও সাতজন আহত হয়েছে এবং অন্তত দুইটি নির্বাচনী কেন্দ্রে দুইটি ব্যালট বাক্স ভেঙ্গে দেওয়া হয়েছে।

ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়েছে, বাইরে ভোটদাতারা দাঁড়িয়ে আছে এবং ভেতরে ভোট দেওয়ায় ভোটপর্ব শেষ এমন দৃশ্যও দেখা গেছে।

এ নিয়ে এক প্রিসাইডিং অফিসার বলেন, ব্যালট ছিনতাই হয়েছে, কারা ভোট দিয়ে চলে গেছে জানি না। ভোটদাতারা বুথ ঘিরে দাঁড়িয়ে থেকে ভোট দেওয়ার দাবি তুলছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: