ইন্টারনেট
হোম / আজকের রান্না / বিস্তারিত
ADS

সবজির সাদা কোরমা রেসিপি

1 July 2023, 7:52:07

আজ থাকছে সবজির সাদা কোরমা রেসিপি।

১ কাপ নারিকেল কুচি, আটটি কাজু বাদাম, ১ ইঞ্চি আদা, এক কোয়া রসুন, দুইতি কাঁচা মরিচ, দুই টেবিল চামচ পপি সিড, ১ চা চামচ আস্ত ধনিয়া, আধা চা চামচ মৌরি, মুঠোভর্তি ধনেপাতা কুচির সঙ্গে ১/৪ কাপ পানি মিশিয়ে ব্লেন্ড করে নিন।

প্যানে তেল গরম করে একটি তেজপাতা, দুই টুকরো দারুচিনি, দুটো এলাচ ও তিনটি লবঙ্গ ভেজে নিন। সুগন্ধ বের হতে শুরু করলে একটি বড় পেঁয়াজ কুচি করে দিয়ে নাড়তে থাকুন। পেঁয়াজ নরম হয়ে গেলে একটি টমেটো কুচি করে দিন। নাড়তে থাকুন।

মিশ্রণটি নরম হয়ে গেলে আধা কাপ গাজরের টুকরা, ফুলকপির দশটি ফুল, ৩ টেবিল চামচ মটরশুঁটি, টুকরা করা একটি আলু কিংবা আপনার পছন্দ অনুযায়ী যেকোনো সবজি দিন। স্বাদ মতো লবণ দিয়ে নাড়তে থাকুন। ২ মিনিট নাড়ার পর ২ কাপ পানি দিয়ে ঢেকে দিন প্যান ১০ মিনিটের জন্য। ঢাকনা উঠিয়ে শুরুতে ব্লেন্ড করে রাখা মসলার মিশ্রণ দিয়ে নাড়তে থাকুন। সুগন্ধ বের হতে শুরু করলে দেড় কাপ পানি দিয়ে ঢেকে রান্না করুন। পছন্দ মতো ঘনত্ব থাকা অবস্থায় নামিয়ে নিন। পরিবেশন করুন পোলাও, বিরিয়ানি কিংবা পরোটার সঙ্গে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: