ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

গরমে ঈদের স্নিগ্ধ সাজসজ্জা

21 April 2023, 2:40:27

ঈদ মানেই যেন খুশি, আনন্দ, সাজসজ্জা। আর এই গরমে ঈদের দিনটিতে সৌন্দর্যের পাশাপাশি চাই স্নিগ্ধ ও আরামদায়ক সাজসজ্জা। ঈদের দিন তিন বেলা কীভাবে নিজেকে সাজাবেন তা জানিয়েছেন রূপ বিশেষজ্ঞ পন্নি খান। চলুন জেনে নেই:
এ সময়ে ভারি কাজ করা জামা নির্বাচন না করে হালকা কাজ করা পোশাককে প্রাধান্য দেওয়া উচিত।

ঈদে অনেকেই শাড়ি পরতে পছন্দ করেন। সে ক্ষেত্রে গরমে স্বস্তি পেতে হালকা রঙের শাড়ি পরলেই বেশি ভালো। এতে ভালো আরাম পাওয়া যাবে। এ ছাড়া সাদা, আকাশি, গোলাপি, নীল, হালকা বেগুনি, লেমন এসব রঙের পোশাকই গরমের জন্য হয়ে থাকে বেশ আরাম ও স্বস্তিদায়ক। ঈদের দিনের পোশাক হিসেবে তাই এসব রঙের পোশাক পরা যেতে পারে।
অলঙ্কার ব্যবহারের ক্ষেত্রে পোশাক, মেকআপ, স্থান এবং সময় নির্ভর করে নির্বাচন করুন। মানানসই অলঙ্কারেই নারী হয়ে ওঠে আরও সুন্দরী।

মেকআপ করার আগে প্রথমেই মুখ ভালো একটি ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করে নেবেন। এরপর মুখে এক টুকরো বরফ ঘষে নিন। এর ফলে ত্বক ঠাণ্ডা হবে এবং অতি গরমে ঘেমে মেকআপ নষ্ট হবে না।
ঈদের সাজে মেকআপ করার আগে অবশ্যই অয়েল ফ্রি ময়েশ্চারাইজার ব্যবহার করে নেবেন। এটা করলে মেকআপ ভালোভাবে ত্বকে বসে থাকবে।
ঈদের দিন যেহেতু কম-বেশি বাইরে বের হবেনই, তাই রোদ থেকে রক্ষা পেতে সানস্ক্রিন ব্যবহার করতে একদমই ভুলবেন না।

গরমের দিন, তাই মেকআপটা হালকা হবে। এ ক্ষেত্রে গাঢ় রঙের লিপস্টিকে আপনাদের সুন্দর মানাবে। তাই মেরুন, গোলাপি, ওয়াইন, লাল কিংবা জামার সঙ্গে মিলিয়ে পছন্দের যেকোনো শেডের লিপস্টিকে ঠোঁট রাঙিয়ে নিতে পারেন।
মেকআপের পর একটি ম্যাট সেটিং স্প্রে দিয়ে মেকআপ সেট করে নেবেন। এর ফলে তীব্র গরমেও মেকআপ নষ্ট হবে না।
গরমের তীব্রতা থেকে রক্ষা পেতে চুল বেঁধে রাখা ভাল। খোঁপা, বেনি, পনিটেইল করে স্টাইলিশভাবে বেঁধে নিতে পারেন চুল। তবে এর সঙ্গে খোঁপায় গেঁথে নিতে পারেন পোশাকের সঙ্গে মানানসই কোনো তাজা বা আর্টিফিসিয়াল ফুল। তবে আপনি চাইলে চুল খোলাও রাখতে পারেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: