ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

নাকের ত্বক মসৃণ করার উপায়

4 February 2022, 5:18:57

আমাদের সেীন্দর্য্ প্রধানত মুখমন্ডলকেন্দ্রিক । আর মানুষের মুখমণ্ডলের সেীন্দর্যের মধ্যে নাক হলো অন্যতম । আমরা মুখের নানা রকম যত্ন নিয়ে থাকলেও নাকের যত্ন আমরা নিই না । অনেক সময় আলসেমির কারণে নাকের যত্ন নেয়া হয় না । তখন আমাদের নাক খসখসে হয়ে পড়ে । নাকের ব্যাপারে অবহেলা করলে নাকে অনেক সময় দাগ পড়ে যায় । যার ফলে মুখমণ্ডল হয়ে যায় শ্রীহীন । আমরা নাকের সমস্যায় সাধারণত বাজার থেকে বিভিন্ন মেডিসিন ব্যবহার করে থাকি । তবে আমরা আমাদের হাতের কাছের কিছু সাধারণ জিনিষ ব্যবহার করে নাকের ত্বককে মসৃণ করে থাকি । আজকের লেখাতে মুলত আপনাদের জন্য থাকছে কিভাবে নাকের ত্বক মসৃণ করা যায় ।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে নাকের ত্বক মসৃণ করা যায় :

প্রয়োজনীয় উপকরণ :

১) গাজরের রস

২) বেসন

৩) লেবুর রস

৪) মধু

প্রস্তুত প্রণালী :

প্রথমে ছোট একটি গাজর ব্লেন্ড করে নিতে হবে । এখন এর থেকে দুই চামচ রস একটি একটি পাত্রে নিতে হবে । এরপর এর ভিতর এক চামচমধু দিয়ে দিতে হবে । এরপর এর ভিতর ১০-১২ ফোঁটা লেবুর রস দিয়ে দিতে হবে । এরপর এর ভিতর এক চা চামচ বেসন একসঙ্গে মিশিয়ে একটি প্যাক তৈরী করে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

তৈরীকৃত প্যাকটি আপনার নাকের ত্বকে আলতো করে লাগিয়ে নিতে হবে । এরপর এভাবে নাকে প্যাকটি ২০ মিনিট রেখে দিতে হবে । ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে ।

এই প্যাকটি নিয়মিত ব্যবহার করলে আপনার নাকের ত্বক মসৃণ হয়ে যাবে । আপনার নাকের ত্বক মসৃণ করতে এই প্যাক বেশ কার্য্কর । শুধু ব্ল্যাকহেডস না আপনার সুন্দর নাকের জন্য প্রয়োজন মসৃণতা ও তািই এই প্যাকটি ব্যবহার করতে পারেন ।

তাহলে এখন থেকে আর দেরি না করে নাকের ত্বকের মসৃণতার জন্য এই প্যাকটি ব্যবহার করুন এবং সুন্দর থাকুন ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: