ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

পিঠের কালো দাগ দূর করার সহজ উপায়

10 December 2021, 6:30:13

আমরা বিভিন্ন সময় ত্বকের নানা সমস্যা দূর করার জন্য বা দাগ দূর করার জন্য প্রাকৃতিক উপায় বা হারবাল প্যাক ব্যবহার করে থাকি । আমাদের শরীরে অনেক জায়গায় দাগ হতে পারে । দাগ এমন একটা জিনিস যা সহজে তেরী হলেও ৈএটা মিশে যেতে অনেক সময় লেগে যায় । আজকের লেখাতে থাকছে পিঠের কালো দাগ কিভাবে সহজে দূর করা যায় । আমরা মুখের কালো দাগ দূর করতে সহজেই ক্রিম বা অন্য কিছু করতে পারি কিন্তু পিঠে ক্রিম ব্যবহার করে তা বেশি সময় ধরে রাখা সম্ভব হয়না । আমরা শরীর থেকে কালো দাগ দূর করার জন্য নানা ধরনের ক্রিম ব্যবহার করে থাকি । কিন্তু এটি আমাদের শরীরের জন্য ক্ষতিকারক কারণ এতে থাকা নানা ধরনের কেমিক্যাল আমাদের শরীরে বিভিন্ন ধরনের সমস্যা সৃষ্টি করতে পারে । আজকে আমরা দেখবো কিভাবে হারবাল প্যাক ব্যবহার করে কালো দাগ দূর করা যায় :

তাহলে আসুন জেনে নেওয়া যাক কিভাবে এই হারবাল প্যাক তৈরী করা যায় এবং কিভাবে এটি ব্যবহার করা যায় ।

প্রয়োজনীয় উপকরণ :

১) দই

২)মসুর ডাল

৩) লেবুর রস ।

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটি পাত্রে মসুর ডাল আগের দিন রাতে সারারাত ভিজিয়ি রাখতে হবে । েএরপর চার চামচ মুসুর ডাল ভালো করে বেন্ড করে নিতে হবে ।

এখন এর সাথে দুই চামচ দই ও একটু লেবুর রস দিতে হবে ।

এরপর এটিকে ভালো করে মিশিয়ে রেখে দিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

প্রথমে মিশ্রণটি ভালো করে আবারও মিশিয়ে নিন । এবার এটি আপনার ঘাড়ে ও পিঠে লাগান ‍। এভাবে ৩০ মিনিট রেখে দিতে হবে । এরপর এটিকে ধুয়ে ফেলুন ‍।

এই ভাবে এই হারবাল প্যাকটি সপ্তাহে দুই দিন ব্যবহার করলে দেখবেন আপনার ঘাড়ের ও পিঠের কালো দাগ দূর হয়ে যাবে । এই প্যাকটি সপ্তাহে দুই দিন ব্যবহার করুন ‍ূ। এভাবে একমাস ব্যবহার করলে আপনার পিঠের কালো দাগ দূর হয়ে যাবে ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: