ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

পডকাস্ট আসছে ইউটিউবে

10 March 2022, 11:04:56

Podcast Neon sign vector design template. Podcast neon logo, light banner design element colorful modern design trend, night bright advertising, bright sign. Vector illustration. Billboard.

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম ইউটিউব পডকাস্ট আয়োজকদের ভিডিও ধারণের জন্য অর্থ দিচ্ছে দিচ্ছে। এ প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, পডকাস্ট এপিসোড ভিডিও আকারে ধারণ ও অন্যান্য ভিডিও কনটেন্ট নির্মাণের জন্য ৫০ হাজার থেকে তিন লাখ ডলার পর্যন্ত অর্থ দিচ্ছে ভিডিও শেয়ারিং সাইটটি।

পডকাস্ট আয়োজক ও উপস্থাপকদের পেছনে ইউটিউবের এ ‘বিনিয়োগের’ খবর জানিয়েছে বাণিজ্য সংবাদ প্রকাশনা ব্লুমবার্গ। মূলত ভিডিও শেয়ারিং প্ল্যাটফরম হলেও বেশ কয়েকটি জনপ্রিয় পডকাস্টের আয়োজনও করে গুগলের মালিকানাধীন ইউটিউব। সে তালিকায় আছে ‘এইচ৩’ পডকাস্ট, ‘ফুল সেন্ড’ পডকাস্ট, এবং রোগান পলের নেতৃত্বে ‘ইমপলসিভ’ পডকাস্ট। বিতর্কিত পডকাস্ট সিরিজ ‘জো রোগান এক্সপেরিয়েন্স’-এর পরিধি বাড়াতেও বড় ভূমিকা রেখেছিল ইউটিউব। ২০২০ সালে জো রোগানের আয়োজিত পডকাস্টগুলোর স্বত্ব কিনে নেয় স্পটিফাই। নিজস্ব প্ল্যাটফরমের শ্রোতাদের খুশি করার জন্য ইউটিউব যে নিয়মিত ছোট ছোট পদক্ষেপগুলো নিচ্ছে, সাম্প্রতিক ‘বিনিয়োগের’ খবর তারই অংশ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: