ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে বাংলাদেশের জয়

14 December 2023, 6:02:25

প্রথমে ব্যাট করতে নেমে ৩৩৪ রানের বিশাল সংগ্রহ গড়ে বাংলাদেশ। খেলাটি ছিল নিউজিল্যান্ডের একাদশের বিপক্ষে প্রস্তুতি । জবাবে খেলতে নেমে ৪৯ ওভার ২ বলে ৩০৮ রান তুলে থেমেছে নিউজিল্যান্ড একাদশ। ২৬ রানের জয় পায় সফরকারীরা।

বৃহস্পতিবার লিনকনে শুরুতে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ৫ বলে সবকটি উইকেট হারিয়ে ৩৩৪ রান তুলেছিল বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেছেন রিশাদ।

বড় লক্ষ্য তাড়ায় শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারে কিউই একাদশের প্রথম আঘাত হানেন হাসান মাহমুদ। ১৮ বলে ২২ রান করে ফেরেন জ্যাকব কামিং। নিজের পরের ওভারে আবারও উইকেটের দেখা পান এই পেসার। ১২ বলে ৮ রান করেছেন ভুলা।

ব্যাটিংয়ের পর বোলিংয়েও দ্যুতি ছড়ান রিশাদ। ৫২ রানে পেয়েছেন ৩ উইকেট। তার অলরাউন্ড নৈপূণ্যে বাংলাদেশ প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে সহজেই।

রিশাদ বাদে বল হাতে সফল হয়েছেন আফিফ হোসেন ও হাসান মাহমুদ। দুজন ২টি করে উইকেট পেয়েছেন। এছাড়া তানজিম হাসান সাকিব ১ উইকেট পেয়েছেন। নিউ জিল্যান্ডের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৯২ রান করেন অধিনায়ক পোপলি। ৯০ বলে ইনিংসটি সাজান তিনি। এছাড়া পাটেল ৭৭ বলে ৮৯ রান করেন। দুজনের জুটিতে কিউইরা দারুণ জবাব দিচ্ছিল। কিন্তু এ জুটি ভাঙার পর বাংলাদেশ ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়।

এবারের সফরে বাংলাদেশ তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। ১৭ ডিসেম্বর প্রথম ওয়ানডে হবে ডানেডিনে। পরের দুটি ওয়ানডে ২০ ও ২৩ ডিসেম্বর যথাক্রমে নেলসন ও নেপিয়ারে। তিনটি ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

তিনটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর। প্রথম ম্যাচ নেপিয়ারে। পরের দুটি মাউন্ট মঙ্গানুইয়ে। প্রথম দুই টি-টোয়েন্টি শুরু হবে দুপুর ১টা ১০ মিনিটে। শেষ ম্যাচ ভোর ৬টায়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: