ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

‘খুবই হতাশাজনক, এটা মেনে নেওয়া কঠিন’

30 October 2023, 7:20:55

২০০৩ সালের পর প্রত্যেক বিশ্বকাপেই তিনটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ। এর মধ্যে দুবার শেষ আটে পা রেখেছে টাইগাররা। কিন্তু চলতি বিশ্বকাপে ৬ ম্যাচে মাত্র ১টি জয় পেয়েছে সাকিব আল হাসানের দল। এমনকি নেদারল্যান্ডসের বিপক্ষেও ৮৭ রানে হারতে হয়েছে বাংলাদেশকে। যে হারের পর চলতি বিশ্বকাপকে স্মরণকালের সবচেয়ে বাজে বিশ্বকাপ বলে আখ্যা দিয়েছেন অধিনায়ক সাকিব।

বাংলাদেশের এই বিশ্বকাপ ব্যর্থতার বড় দায় চাপে অধিনায়ক সাকিবের কাঁধেও। ব্যাট হাতে যে চূড়ান্ত ব্যর্থ টাইগার অধিনায়ক। নেদারল্যান্ডসের বিপক্ষেও মাত্র ৫ রান করেই আউট হয়ে গেছেন সাকিব। সব মিলিয়ে ৫ ম্যাচে মাত্র ৬১ রান করেছেন সাকিব। এমনকি মাঝে দেশে এসে বিকেএসপির দীক্ষাগুরু নাজমুল আবেদীন ফাহিমের কাছে অনুশীলন করে গিয়েও সুবিধা করতে পারেননি সাকিব।

টাইগারদের এই দুর্দশার মাঝেই ভারতে উড়ে গেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। বোর্ড প্রধানকে কাছে পেয়ে তার কাছে দলের অবস্থা নিয়ে বিশদে কথা বলেছেন সাকিব।

পাপন নিজেই পরে এক গণমধ্যমের কাছে সাকিবের সঙ্গে সেই কথোপকথনে কী আলাপ হয়েছে তা জানিয়েছেন। হতাশ সাকিব নিজের রান না পাওয়া নিয়ে বোর্ড সভাপতিকে বলেছেন, ‘‘এতগুলো ম্যাচে টানা রান না করার ঘটনা আমার জীবনেই কখনো হয়নি। বুঝতে পারছি না, কেন এমন হচ্ছে।’

ব্যাটে-বলে পারফর্ম করে সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে অভ্যস্ত সাকিব। কিন্তু এবার নিজেই পারফর্ম করতে পারছেন না তিনি। বোর্ড সভাপতির কাছে সে আক্ষেপের কথাও জানিয়েছেন সাকিব। পাপনের বয়ানে সাকিবের ভাষ্য ছিল এমন, ‘আমি নিজেই তো কিছু করতে পারছি না। অন্যদের তাহলে কী বলব?’

বাজে পারফরম্যান্সে হতাশ হয়ে পড়েছেন সাকিব। হতাশা ব্যক্ত করে নাকি বলেছেন, ‘খুবই হতাশাজনক। এটা মেনে নেওয়া কঠিন। হোটেলে ফিরে ঘুমাতেই পারছিলাম না। শেষ পর্যন্ত রাত সাড়ে তিনটার দিকে একটু ঘুমিয়েছি।’

বাংলাদেশের সামনে বাকি আর মাত্র তিন ম্যাচ। সেমিফাইনাল খেলার স্বপ্ন কার্যত ভেঙে গেছে। বাকি তিন ম্যাচে তাই ঘুরে দাঁড়িয়ে শেষটা ভালো করতে চান সাকিব। সেই সঙ্গে ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা পেতে হলে যে জয়ের বিকল্প নেই তাও জানিয়েছেন সাকিব।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: