ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

যে কারণে হয়নি বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠান

5 October 2023, 6:28:47

ভারতে পর্দা উঠেছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। তবে বিশ্বকাপ শুরুর আগে থেকে আলোচনায় ছিল ভারত। কয়েকবার সূচি পরিবর্তন, ক্রিকেটার ও গণমাধ্যমকর্মীদের ভিসা জটিলতা। এবং পাকিস্তান দলের ভেন্যু নিয়ে আপত্তি-সব মিলিয়ে বিশ্বকাপ শুরু আগ থেকেই সমালোচনায় ছিল ভারত। এর মাঝে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান না হওয়ায় আয়োজক বিসিসিআইকে দুষছেন ক্রিকেট সমর্থকরা।

অনেক জাঁকজমক আয়োজনের মধ্যে দিয়ে অন্য আসরগুলোকে ছাড়িয়ে যাওয়ার পরিকল্পনা ছিল বিসিসিআইয়ের। কিন্তু শুরুতেই গলদ। শোনা গিয়েছিল উদ্বোধনীতে বিশ্বকে চমকে দেবে তারা। বলিউডের রথী-মহারথীরা তো থাকবেনই। উপস্থাপন করা হবে ভারতের হাজার বছরের ইতিহাস আর ঐতিহ্যও। কিন্তু কীসের কী! এসবের কিছুই হচ্ছে না। কোনো উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়িয়েছে বিশ্বকাপ।

এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান কেনো হয়নি, সেই প্রশ্ন সকলেরই। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি আইসিসি, আয়োজক দেশ ভারতও।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান না হওয়ার পেছনে সম্ভাব্য একাধিক কারণ হয়েছে। যার মধ্যে অন্যতম ধরা হচ্ছে খালিস্তানি নেতার হুমকি। কানাডার নাগরিক ও খালিস্তান আন্দোলনের নেতা শিখ হরদীপ সিং নিজ্জরের হত্যার বদলা নিতে বিশ্বকাপের আসরে হামলার হুমকি দিয়েছে ভারতে নিষিদ্ধ শিখ সম্প্রদায়ের সংগঠন ‘শিখস ফর জাস্টিস’-এর নেতা গুরপতবন্ত পান্নুন।

অনেকে মনে করছেন, অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর জন্য শেষ মুহূর্তে ভারত উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে আসে। আবার অনেকে মনে করছে, উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন শেষে এত অল্প সময়ের মধ্যে খেলার জন্য সবকিছু প্রস্তুত করা কঠিন হয়ে দাঁড়াবে। যার কারণে বিসিসিআই নিজেদের অনানুষ্ঠানিক সিদ্ধান্ত থেকে সরে আসে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: