ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

এখনও যেভাবে ফাইনালের সম্ভাবনা টিকে আছে বাংলাদেশের

12 September 2023, 11:57:47

ব্যাটিং বিপর্যয়ের কারণে এশিয়া কাপের সুপার ফোরে টানা দুই হারের মুখ দেখেছে সাকিব আল হাসানের দল। যা চলমান এই টুর্নামেন্ট থেকে কার্যত বাংলাদেশের বিদায়ঘণ্টা বাজিয়ে দিয়েছে। কিন্তু কাগজে কলমে টাইগাররা এখনো টিকে আছে। সুপার ফোরে বাংলাদেশ-পাকিস্তানের একটি করে ম্যাচ এবং ভারত-শ্রীলঙ্কার দুটি ম্যাচ বাকি রয়েছে। দুটি বড় হারে নেট রান রেটে অনেক পিছিয়ে সাকিবরা। যে কারণে শেষ ম্যাচে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে জিততে হবে তাদের। একই সঙ্গে টিম টাইগারদের তাকিয়ে থাকতে অন্য তিন দলের দিকে।

এশিয়া কাপের নবম আসরে আর মাত্র চারটি ম্যাচ বাকি। বৃষ্টিপ্রবণ কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামেই সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ছাড়া বাকি তিনটি দল এখন পর্যন্ত সুপার ফোরে একটি করে জিতেছে। ফলে যুক্তির বিচারে বাংলাদেশের ফাইনালের সমীকরণ মেলানো একটু হাস্যকর মনে হতে পারে। তবে ক্রীড়াঙ্গনে এসব স্বাভাবিক বিষয়। আর বাংলাদেশের ভক্তরা নিশ্চয়ই এখনই তাদের আশা হারাতে চাইবেন না। সমীকরণটা অনেকটা প্রথম রাউন্ডের মতো, যেখানে আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সুপার ফোরে প্রবেশ করেছে টাইগাররা।

তবে সুপার ফোরের লড়াই তার চেয়েও কঠিন। এ জন্য বাংলাদেশকে ‘যদি-কিন্তু’ হিসাব করতে হয়। সেক্ষেত্রে ভারত ও পাকিস্তান উভয়কেই হারাতে হবে শ্রীলঙ্কাকে। তখন শেষ ম্যাচে বাংলাদেশ বড় ব্যবধানে জিতলে ফাইনাল খেলার সম্ভাবনা তৈরি হবে। তখন বাংলাদেশ, পাকিস্তান ও ভারতের একটি করে জয় থাকবে। এরপর দেখা হবে নেট রানরেট। তবে বৃষ্টির কারণে কোনো ম্যাচ বাতিল হলে বাংলাদেশের ফাইনাল খেলার সম্ভাবনা শেষ হয়ে যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: