ইন্টারনেট
হোম / ধর্ম / বিস্তারিত
ADS

বৈরী আবহাওয়ার মধ্যে সম্পন্ন হয়েছে প্রতিমা বিসর্জন

24 October 2023, 10:35:36

বৈরী আবহাওয়ার মধ্যে চট্টগ্রামে প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়েছে। প্রতি বছরের মতো এবারো বিসর্জনের প্রধান স্থান ছিল পতেঙ্গা সমুদ্র সৈকত।

মঙ্গলবার দুপুর থেকে পতেঙ্গা সৈকতে প্রতিমা বিসর্জন শুরু হয়।

এছাড়া কর্ণফুলী নদীর কালুরঘাট, অভয়মিত্র ঘাট এবং বিভিন্ন এলাকার পুকুরেও দেওয়া হয়েছে বিসর্জন। বৈরী আবহাওয়ার কারণে পতেঙ্গা সৈকতে না গিয়ে কর্ণফুলী নদীতেই অনেকে বিসর্জন দেন। বিকাল সাড়ে ৩টায় পতেঙ্গায় প্রতিমা বিসর্জন পরিদর্শনে যান চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র রেজাউল করিম চৌধুরী।

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে প্রতিমা বিসর্জনে ভোগান্তি পোহাতে হয়েছে। দুপুরের পর নগরীর পূজামণ্ডপের প্রতিমাগুলো পলিথিন বা ত্রিপলে মুড়ে ট্রাকে ও ভ্যানে করে বিসর্জনের জন্য পতেঙ্গা সমুদ্র সৈকত ও কর্ণফুলী নদীর তীরে নেওয়া হয়।

চট্টগ্রাম মহানগর পূজা কমিটির হিসাবে- নগরীতে এ বছর ব্যক্তিগত, সার্বজনীনসহ ২৯৩টি পূজা অনুষ্ঠিত হয়েছে। আর উপজেলায় প্রতিমা ও ঘটপূজাসহ ২ হাজার ৭৫টি পূজা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া নগরীর বাইরে হওয়া পূজাগুলোর প্রতিমা বিসর্জন স্থানীয়ভাবে সম্পন্ন হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: