ইন্টারনেট
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসী আটক

24 June 2024, 6:09:17

অভিবাসী আইন লঙ্ঘনের দায়ে বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসকে আটক করেছে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ। রোববার (২৩ জুন) সেলাঙ্গর রাজ্যের পোর্টক্লাংএর বন্দর সুলতান সুলেমানের জালান সুলতান আব্দুল সামাদ ফ্ল্যাটের আবাসিক এলাকায় অভিযান চালিয়ে অভিবাসীদের কাগজপত্র পরীক্ষার জন্য আটক করা হয় তাদের।

আটকদের মধ্যে ইন্দোনেশিয়া, বাংলাদেশ, নেপাল এবং মায়ানমারের নাগরিক। এর মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানা যায়নি।

আটকদের পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য সেলাঙ্গর ইমিগ্রেশন অফিসে নিয়ে যাওয়া হয়েছে বলে সেলাঙ্গর ইমিগ্রেশন বিভাগের পরিচালক খায়রুল আমিনুস কামরুদ্দিন, স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন। এছাড়া তিনি স্পষ্ট করে জানিয়েছেন যে, যেসব বিদেশী নাগরিকদের বৈধতার জন্য ডকুমেন্টেশন প্রক্রিয়া এখনও চলমান রয়েছে তাদেরকেও আটক করা হয়েছে। আর অভিবাসন আইন ১৯৫৯/৬৩ ধারার পাশাপাশি অন্যান্য অপরাধের সাথে জড়িত আছে তাদের সংখ্যা আমরা এখন দিতে সক্ষম নই।

কামরুদ্দিন জানান, অভিযানের আগে তার দপ্তরে ইতোপূর্বে এই আবাসিক এলাকা সংক্রান্ত বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে যা বিদেশি লোকে পরিপূর্ণ ছিল।

তিনি বলেন, বিদেশীদের উপস্থিতি ছাড়াও আশেপাশের বাসিন্দাদের কাছ থেকে প্রাপ্ত অভিযোগগুলোও সামাজিক টিকটকের মাধ্যমে স্থানীয়রা প্রকাশ করেছিল ফলে এই অভিযানটি বৃহৎ পরিসরে চালানো হয়। এছাড়াও, গোয়েন্দা তথ্যেও দেখা গেছে, এই আবাসিক এলাকাটি সর্বদাই প্রাণবন্ত থাকে।

জেনারেল অপারেশন টিম (পিজিএ), রয়্যাল ক্লাং সিটি কাউন্সিল (এমবিডিকে) এবং বিভিন্ন সংস্থার সহায়তায় সেলাঙ্গর ইমিগ্রেশন বিভাগ দ্বারা পরিচালিত ২৯৮ জন সদস্য এবং কর্মকর্তাদের নিয়ে অভিযানটি স্থানীয় সময় রবিবার বিকেল ৫টায় শুরু হয়।

অভিযান চালানোর আগে অপারেশন টিম আশেপাশের এলাকা ঘিরে ফেলে। এ সময় কর্তৃপক্ষের উপস্থিতি টের পেয়ে বিদেশিরা পালানোর চেষ্টা করেছিল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: