ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

সব মহানগরের থানায় থানায় বিএনপির পদযাত্রা আজ

4 March 2023, 2:42:52

নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং বর্তমান সরকারের পদত্যাগ সংসদ বিলুপ্তসহ ১০ দফা দাবিতে যুগপৎ আন্দোলন করেছে বিএনপি। এর অংশ হিসেবে আজ শনিবার (৪ মার্চ) সারাদেশের মহানগরের অন্তর্গত থানায় থানায় পদযাত্রা কর্মসূচি পালন করবে দলটি।

গত শনিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালে প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে পদযাত্রা সফল করার আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (১ মার্চ) এক বিবৃতিতে এই আহ্বান জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের দুর্নীতি, লুটপাট ও ভ্রান্ত নীতির ফলে জনগণ আজ খাদের কিনারায়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। সঙ্কুচিত হয়ে গেছে জনগণের আয়-রোজগার। ব্যবসা-বাণিজ্যে স্থবিরতা নেমে এসেছে। মানুষ ক্রমেই বেকার হয়ে পড়ছে। ক্রমাগতভাবে ক্রয় ক্ষমতা হারিয়ে মানুষ মানবেতর জীবনযাপন করছে। দেশ চরমভাবে বিপর্যস্ত। এমন অসহনীয় পরিস্থিতির জন্য দায়ী বর্তমান সরকার।

তিনি বলেন, জনগণের দুর্দিনে পাশে না থেকে দুর্নীতি ও লুটপাটের কারণে সৃষ্ট ঘাটতি পোষাতে সরকার বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেল এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করে চলেছে। জনগণ ডাল-ভাত খেতে হিমশিম খাচ্ছে। আর অন্যদিকে জনগণের কাঁধে চেপে বসা শাসকরা ভূরিভোজন করতে ব্যস্ত

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: