ইন্টারনেট
ADS

‘গ্লোবাল অ্যাম্বাসেডর ফর ডায়াবেটিস’ উপাধি পেলেন প্রধানমন্ত্রী

6 December 2022, 11:32:04

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্লোবাল অ্যাম্বাসেডর ফর ডায়াবেটিস’ উপাধিতে ভূষিত হয়েছেন। পর্তুগালের লিসবনে অনুষ্ঠিতব্য বিশ্ব ডায়াবেটিস কংগ্রেস ২০২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশন (আইডিএফ) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই উপাধিতে ভূষিত করা হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান এই তথ্য জানান। এর আগে সোমবার (৫ ডিসেম্বর) পর্তুগালের রাজধানী লিসবনে সংগঠনটির বার্ষিক কংগ্রেসে প্রধানমন্ত্রীকে এ উপাধি দেয়া হয়। শেখ হাসিনার পক্ষে সম্মাননা গ্রহণ করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান।

১৭০টি দেশের ২৩০টিরও বেশি জাতীয় ডায়াবেটিস সমিতির সম্মিলিত সংগঠন আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশন-আইডিএফ। ব্রাসেলসভিত্তিক সংগঠনটির বার্ষিক কংগ্রেস উপলক্ষে চিকিৎসক থেকে শুরু করে ডায়াবেটিস নিয়ে কাজ করা সংশ্লিষ্টদের মিলনমেলায় পরিণত হয় লিসবন কংগ্রেস সেন্টার মিলনায়তন।

এতে যোগ দেন বাংলাদেশ ডায়াবেটিস সমিতির সভাপতি ড. এ কে আজাদ খানসহ বাংলাদেশ থেকে আসা অর্ধশতাধিক চিকিৎসকের একটি দল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: