ইন্টারনেট
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

মুক্তি পাচ্ছে মান্নার শেষ সিনেমা

2 September 2023, 11:13:22

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক মান্না। ২০০৮ সালে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান এই তারকা। মৃত্যুর এক যুগেরও বেশি সময় পর মুক্তি পেতে যাচ্ছে তার শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’। সিনেমাটি নির্মাণ করেছেন জাহিদ হোসেন। সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

জানা গেছে, সিনেমাটির কাজ শুরু হয়েছিল ২০০৫ সালে। তখন সিনেমাটির নাম ছিল ‘লীলামন্থন’। সিনেমার কিছু অংশের কাজ বাকি থাকতেই মারা যান নায়ক মান্না। মূলত এ কারণে থমকে যায় সিনেমার কাজ।

পরবর্তীতে সিনেমার কাজ শেষ করে ২০১১ সালে সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। কিন্তু ‘লীলামন্থন’ নামের জন্য সিনেমাটি আটকে যায়। মান্নার মৃত্যুর প্রায় এক দশক আটকে থাকার পর অবশেষে নাম পরিবর্তন করে ছাড়পত্র পেল এই সিনেমা।

‘জীবন যন্ত্রণা’ প্রযোজনা করেছেন খোরশেদ আলম খসরু। তিনি বলেন, ২০২১ সালের অক্টোবরের শেষ সপ্তাহে সেন্সর বোর্ড সিনেমাটি দেখেছে। মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত এই সিনেমা মুক্তিতে এখন আর কোনো বাধা নেই।

সিনেমাটিতে মান্না ছাড়া আরও অভিনয় করেছেন মৌসুমী, পপি, শাহনূর, মুক্তি, দীঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগর প্রমুখ। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছিলেন মান্না। অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, ১৯৬৪ সালের ১৪ এপ্রিল টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন মান্না। ১৯৮৪ সালে এফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমে অংশ নিয়ে তিনি সুযোগ পান ঢাকাই চলচ্চিত্রে। ১৯৮৫ সালে মুক্তি পায় মান্নার প্রথম সিনেমা ‘পাগলি’।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: