ইন্টারনেট
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

‘গ্লোবাল শান্তিদূত’ নিযুক্ত হলেন জায়েদ খান

22 July 2023, 10:50:50

নিউইয়র্কের জাতিসংঘের সদর দপ্তরে অবস্থিত ইনস্টিটিউট অফ পাবলিক পলিসি ও ডিপ্লোম্যাসি রিসার্চ থেকে ‘হিউম্যানিটারিয়ান লিডারশিপ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে চিত্রনায়ক জায়েদ খানকে। একইসঙ্গে বাংলাদেশি এই অভিনেতাক গ্লোবাল শান্তিদূত নিযুক্ত করা হয়েছে।

জায়েদ খানসহ বিশ্বের ৪০ ব্যক্তিকে বিভিন্ন ক্ষেত্রে মানবিক অবদান রাখার জন্য হিউম্যানিটারিয়ান লিডারশিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার রাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনের জাতিসংঘের সদর দপ্তরে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে জায়েদ খানের হাতে সনদ ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এর আগে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনের পক্ষ থেকে পাঠানো শুভেচ্ছা বক্তব্য পাঠ করা হয়।

জায়েদ খানের প্রাপ্ত সম্মাননা স্মারক, যেখানে তাকে গ্লোবাল শান্তিদূত নিযুক্তের কথা লেখা রয়েছে।

নিউইয়র্ক থেকে জায়েদ খান বলেন, ‘কোভিড সময়কালে আমার কর্মকাণ্ড ও মানবিকত তৎপরতা তাদের দৃষ্টিগোচর হয়েছে। কেননা তারা আমার নিকট পূর্বে আমার কর্মকাণ্ড সম্পর্কে মেইল চেয়েছে, আমি পাঠিয়েছি। আমার চলচ্চিত্রের কাজ জানতে চেয়েছে। এছাড়াও আমি একজন চিত্রতারকা, তাই তারা আমাকে মনোনীত করেছে।’

তিনি আরও বলেন, ‘জাতিসংঘের প্রধান কার্যালয়ে আমাকে যে সম্মাননা দেওয়া হলো তাতে আমি আবেগ আপ্লুত, এই সম্মান আমি ধরে রাখার চেষ্টা করব। এটি একটি দুর্লভ সম্মান। আমি সত্যিই এখনো বিশ্বাস করতে পারছি না। আমার এ অর্জন আমি আমার দেশকে উৎসর্গ করলাম।’

পুরস্কার প্রদান ও সম্মাননা অনুষ্ঠান শেষে নৈশভোজের আয়োজন করা হয়। সেখানে জাতিসংঘের পক্ষ থেকে আমন্ত্রিতরাই উপস্থিত ছিলেন। পুরস্কারপ্রাপ্ত ৪০ জন ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: