ইন্টারনেট
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

বিজয় থেলাপাতির মুখে ‘জয় বাংলা’ স্লোগান

25 April 2022, 8:24:53

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রে শোনা গেল জয় বাংলা চলচ্চিত্র। গত ১৩ এপ্রিল মুক্তি পেয়েছে সুপাস্টার বিজয় থেলাপাতি অভিনিত ‘বিস্ট’ সিনেমাটি। যেখানে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’এর একজন এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন বিজয়। সিনেমার গল্পে দেখা যায়, একটি শপিং মল হাইজ্যাক করে জঙ্গিরা।ঘটনাক্রমে মলের ভেতরে থাকেন বিজয়। এরপর কীভাবে তিনি সেখান থেকে সবাইকে উদ্ধার করেন, ওই ঘটনাই উপস্থাপন করা হয়েছে সিনেমাটিতে।
সম্প্রতি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে “বিস্ট”-এর একটি দৃশ্য ছড়িয়ে পড়েছে। সেই দৃশ্যেই দেখা যাচ্ছে, মাইক্রোফোনের সামনে বসে আছেন বিজয়। নিজেকে বাংলাদেশি দাবি করে জঙ্গি ও ভারত সরকারের উদ্দেশ্যে বাংলাদেশের জঙ্গি হামলার উল্লেখ করে “জয় বাংলা” স্লোগানটি উচ্চারণ করেন।

জঙ্গি ও ভারতীয় সরকার উভয়ের উদ্দেশ্যে মাইক্রোফোনের মাধ্যমে নিজেকে বাংলাদেশি বলে দাবি করেন বিজয় । বাংলাদেশে কয়েকটি জঙ্গি হামলা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। শেষ পর্যায়ে ‘জয় বাংলা’ স্লোগানটি উচ্চারণ করে লাইন কেটে দেন। তবে পরক্ষণেই বোঝা যায়, আসলে জঙ্গিদের বিভ্রমে ফেলার জন্যই এমনটা করেছেন তিনি। আসলে তো তিনি ভারতেরই নাগরিক এবং সেখানকার একজন স্পাই এজেন্ট।

মুক্তি আগে থেকেই আলোচিত এই সিনেমায় ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘‘র’’ -এর এজেন্টের ভূমিকায় দেখা যাবে বিজয়কে। যদিও বাংলাদেশি নয়, চলচ্চিত্রে ভারতের নাগরিক হিসেবেই দেখা যাবে তাকে।

নেলসন নির্মিত ‘বিস্ট’ সিনেমাটিতে বিজয়ের বিপরীতে আছেন পূজা হেগড়ে। ১৫০ কোটি রুপি বাজেটে নির্মিত সিনেমাটি আশানুরূপ সাড়া পায়নি। দুর্বল গল্প ও চিত্রনাট্যের কারণে দর্শকদের আকৃষ্ট করতে পারেনি সিনেমাটি। জানা গেছে, ২৪ এপ্রিল পর্যন্ত ১৫০ কোটি ৯ লাখ রুপি আয় করেছে সিনেমাটি।

এদিকে, ২০২০ সালের ১০ মার্চ হাইকোর্ট এক রায়ে ‘জয় বাংলা’কে বাংলাদেশের জাতীয় স্লোগান করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছিলেন। এরপর ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ বুধবার এ প্রজ্ঞাপন জারি করা হয়। গত ২০ ফেব্রুয়ারি মন্ত্রিসভার বৈঠকে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেদিন বলা হয়েছিল, এ বিষয়ে শিগগিরই সরকারি প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: