ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

যে আট ব্যাংকে বেড়েছে বিদেশি বিনিয়োগ

17 November 2021, 8:29:53

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত যেসব ব্যাংকে বিদেশি বিনিয়োগ আছে এর মধ্যে আটটিতে গত অক্টোবরে বিনিয়োগ বেড়েছে। অন্যদিকে বিদেশি বিনিয়োগ কমেছে পাঁচটি ব্যাংকে। আর অপরিবর্তিত রয়েছে ১৪টি ব্যাংকের বিদেশি বিনিয়োগ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩২টি ব্যাংকের মধ্যে ২৭টিতে বিদেশি বিনিয়োগ রয়েছে বলে জানা গেছে।

বিদেশি বিনিয়োগ বেড়েছে এমন আটটি ব্যাংক হলো-

সিটি ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিল ৩.৬২ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.১০ শতাংশ বেড়ে ৩.৭১ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২৮ টাকা ৭০ পয়সায়।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিল ১.৭৫ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.২৬ শতাংশ বেড়ে ২.০১ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৩ টাকায়।

যমুনা ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিল ০.৫৮ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০২ শতাংশ বেড়ে ০.৬০ শতাংশে অবস্থান করছে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিল ০.৯১ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০১ শতাংশ বেড়ে ০.৯২ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে আট টাকা ১০ পয়সায়।

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিল ০.৪৮ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০২ শতাংশ বেড়ে ০.৫০ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ টাকা ৯০ পয়সায়।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিল ১.৮৬ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.২১ শতাংশ বেড়ে ২.০৫ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৫ টাকা ৩০ পয়সায়।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিল ১.১৬ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.১১ বেড়ে ১.২৭ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ টাকা ৪০ পয়সায়।

উত্তরা ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিল ০.৭১ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.২৫ শতাংশ বেড়ে ০.৯৬ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২৫ টাকা ৬০ পয়সায়।

এছাড়াও বিদেশি বিনিয়োগ কমা পাঁচ ব্যাংক হলো- ব্র্যাক ব্যাংক, ইসলামী ব্যাংক, পূবালী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, ট্রাস্ট ব্যাংক।

অন্যদিকে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থাকা ১৪ ব্যাংক হলো- এবি ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়া, ডাচ-বাংলা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ, আইএফআইসি ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ওয়ান ব্যাংক, প্রাইম ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, স্টান্ডার্ড ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: