ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

সিরাজগঞ্জে কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ঘরবাড়ি, আহত ৩

30 April 2022, 7:29:50

সিরাজগঞ্জে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিভিন্ন উপজেলায় গাছ-পালাসহ ঘর ভেঙ্গে গেছে। বিদ্যুতের তারের ক্ষতি হওয়ায় অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। রায়গঞ্জ উপজেলায় ঝড়ে ঘর ভেঙে পড়ে তিনজন আহত হয়েছে। রায়গঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মো. শাহীনুল ইসলাম জানান, রাতে পৌর এলাকার বেশকিছু গ্রামের ওপর দিয়ে ঝড় বয়ে গেছে। এতে ভেঙে যায় বেশ কয়েকটি টিনের ঘর ও অসংখ্য গাছপালা। ঝড়ে ঘর ভেঙে চকমুথর গ্রামের হতদরিদ্র দিনমজুর সেলিম, তার ছেলে ও মেয়ে আহত হয়েছেন।

সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিয়া মুন্সী জানান, ঝড়ে ইউনিয়নের শতাধিক কাঁচাবাড়ি ভেঙে গেছে। কাটেঙ্গা, সয়াশাখা, দোগাছী, মহেশ কাংলা, দোরতা, বর্ণি, ছোট কয়রা, বড় কয়রা, কাগমারি, হাট বয়রা, কাওয়াকোলাপাড়া এলাকায় ঝড়ের প্রকোপ ছিল বেশি। এসব অঞ্চলে অনেক ঘরের চাল উড়ে গেছে এবং কিছু ঘরবাড়ি একেবারেই বিধ্বস্ত হয়েছে। এছাড়াও গাছপালা ভেঙেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও খোকশাবাড়ী আদর্শ গ্রামের একটি ঘরের চাল উড়ে গেছে। কাজিপুরে কয়েকটি এলাকায় বিদ্যুতের তারের ক্ষতি হওয়ায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী বলেন, উপজেলার সোনামুখী ইউনিয়নের হরিনাথপুর, চালিতাডাঙ্গার কবিহার, গান্ধাইল, তেকানী, নাটুয়ারপাড়া ও নিশ্চিন্তপুরের কিছু অংশের ওপর দিয়ে ঝড় বয়ে গেছে। এতে বেশ কিছু কাঁচা বাড়িঘরের ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমাণ নিরুপণের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের নির্দেশ দেওয়া হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: