ADS
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

করোনার নতুন হটস্পট টাঙ্গাইল, আক্রান্ত ৫২ শতাংশ

3 July 2021, 5:49:08

টাঙ্গাইলের মির্জাপুরে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হাট-বাজারে বাড়ছে জনসমাগম। সেই সঙ্গে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে শতকরা ৫২ ভাগ। এ পর্যন্ত মারা গেছেন ১৬ জন।

শুক্রবার (২ জুলাই) ৫৭ জনের মধ্যে নমুনা পরীক্ষায় ৩০ জন এবং আজ শনিবার ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানিয়েছেন। সরকার নির্ধারিত কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও কোনো ভাবেই সংক্রমণ ঠেকানো যাচ্ছে না।

আজ শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, টাঙ্গাইলের ১২ উপজেলার মধ্যে মির্জাপুর উপজেলা করোনা সংক্রমণে হটস্পটে পরিণত হয়েছে। একই অবস্থা টাঙ্গাইল সদর এবং কালিহাতি। এই তিন উপজেলায় প্রতি দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার রোগী ও মৃতের সংখ্যা। টাঙ্গাইলের জেলা প্রশাসন লকডাউন কার্যকর করতে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে।

এদিকে মির্জাপুর পৌরসভা, মহেড়া, জামুর্কি, ফতেপুর, বানাইল, আনাইতারা, ওয়ার্শি, ভাতগ্রাম, ভাওড়া, বহুরিয়া, গোড়াই, লতিফপুর, আজগানা ও বাঁশতৈল ইউনিয়নে খোঁজ নিয়ে দেখা গেছে, জনসাধারণের মধ্যে স্বাস্থ্য সচেতনার অভাব রয়েছে। সরকারী বিধি অমান্য করে হাট-বাজার ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় প্রচুর জনসমাগম হচ্ছে। ফলে ছড়িয়ে পড়ছে করোনার সংক্রমণ। গোড়াই শিল্পাঞ্চলে রয়েছে অর্ধশতাধিক শিল্পকারখানা। এসব কারখানা খোলা থাকায় হাজার হাজার শ্রমিক স্বাস্থ্য বিধি না মেনেই কাজ করে যাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, এলাকার জনসাধারণকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নিয়মিত পরামর্শ দিয়ে যাচ্ছেন। জীবনের উপর ঝুঁকি নিয়ে তারা দিনরাত কাজ করে যাচ্ছেন। শুক্রবার পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৯ শতাধিক এবং সরকারী বেসরকারী ভাবে মারা গেছেন ১৬ জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান এবং এসিল্যান্ড মীর্জা মো. জুবায়ের হোসেন বলেন, করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই উপজেলা প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় কাজ করে যাচ্ছি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: