ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

ট্রেনে ঈদযাত্রা: কমলাপুরে যাত্রীদের চাপ বেড়েছে

20 April 2023, 11:46:30

ট্রেনযোগে ঈদযাত্রা শুরু হয়েছে সোমবার। নিরাপদ ঈদযাত্রার প্রথম দুই দিন যাত্রীদের তেমন চাপ ছিল না। বুধবার (১৯ এপ্রিল) শুরু হয়েছে ভিড়। নাড়ির টানে বৃহস্পতিবার ভোর থেকেই হাজারো মানুষ কমলাপুরমুখী হতে দেখা গেছে। ভোর থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীর চাপ তৈরি হচ্ছে। যাত্রীর নিরাপত্তায় র‌্যাব-পুলিশের সঙ্গে রয়েছে অন্যান্য বাহিনী।

বৃহস্পতিবার ভোর থেকে স্টেশন ঘুরে দেখা গেছে, যাত্রীদের টিকিট দেখিয়ে স্টেশনে প্রবেশ করতে হচ্ছে। এছাড়া যারা অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারেননি যাত্রার আগে কাউন্টার থেকে স্ট্যান্ডিং টিকিট সংগ্রহ করছেন। তবে অনেকেই স্ট্যান্ডিং টিকিট সংগ্রহ করতে পারছেন না। স্ট্যান্ডিং টিকিটের জন্য ভোর থেকেই যাত্রীরা কাউন্টারগুলোর সামনে ভিড় করেন। তবে শতকরা ২৫ ভাগ টিকিটের বেশি বিক্রি করা হচ্ছে না।

তবে সার্বিকভাবে এবার ট্রেনে ঈদযাত্রাকে স্বস্তিদায়ক বলছেন যাত্রীরা। এখন পর্যন্ত ভোগান্তির কোনো খবর পাওয়া যায়নি।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, ‘আজ যাত্রীর চাপ অনেক বেশি। আগামীকাল আরও বাড়তে পারে।’

তবে চাপ থাকলেও যাত্রীরা শৃঙ্খলা মেনে স্টেশনে প্রবেশ করছেন বলে জানান স্টেশন ম্যানেজার। বলেন, ‘এখন পর্যন্ত আমাদের ট্রেন সময়মতো ছেড়েছে।’

স্ট্যান্ডিং টিকিটের বিষয়ে তিনি বলেন, ‘আমাদের আসন নির্দিষ্ট। আর নির্দিষ্ট আসনের ২৫ শতাংশ টিকিট স্ট্যান্ডিং হিসেবে বিক্রি করা হচ্ছে। তবে এ টিকিটের চাহিদার চেয়ে যাত্রী বেশি হওয়ায় অনেকে নাও পেতে পারেন।’

এদিকে এবার শিডিউল বিপর্যয় ঠেকাতে উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসা ৭টি ট্রেন রাজধানীর বিমানবন্দর স্টেশনে থামানো হচ্ছে না বলে রেলওয়ে সূত্র জানিয়েছে। শুক্রবার পর্যন্ত এই ট্রেনগুলোর ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি বন্ধ থাকবে।

উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী ট্রেনগুলো হলো একতা এক্সপ্রেস, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: