ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

হঠাৎ সামরিক নেতাদের সঙ্গে আলোচনায় বসেছেন জেলেনস্কি

6 July 2023, 11:07:59

রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধের সর্বশেষ পরিস্থিতি এবং দেশটির পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নিরাপত্তা নিয়ে সামরিক ও জ্বালানি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

বুধবার দেশটির সামারিক নেতাদের সঙ্গে দুই ঘণ্টা তিনি এ বৈঠক করেন। খবর আনাদোলু এজেন্সির।

বিবৃতিতে বলা হয়েছে, জেলেনস্কি বলেছেন— দুই ঘণ্টার বৈঠকে প্রথম আলোচিত বিষয় ছিল পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সুরক্ষা। এ বিষয়ে তিনি বিমানবাহিনীর কমান্ডার মাইকোলা ওলেশচুক, স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো ও সের্হি ডেইনেকোর সঙ্গে আলোচনা করেছেন এবং তাদের রিপোর্ট শুনেছেন।

বৈঠকে জেলেনস্কি বলেন, দ্বিতীয় তিনি ইউক্রেনের জাতীয় পারমাণবিক শক্তি সরবরাহকারী এনারগোটমের প্রধান পেট্রো কোটিন এবং খমেলনিটস্কি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রধান আন্দ্রি কোজিউরার বক্তব্যও শুনেছেন। সামনের পরিস্থিতি নিয়ে কমান্ডার-ইন-চিফকে তার বাহিনীকে শক্তিশালী করার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, বৈঠকে তৃতীয় যে বিষয়টি নিয়ে আলোচনা করা হয়েছে, তা হলো সরঞ্জাম ও গোলাবারুদের অভ্যন্তরীণ উৎপাদন বৃদ্ধির পাশাপাশি পশ্চিমাদের কাছ থেকে পাওয়া অস্ত্র-সরঞ্জামগুলোর মেরামতের গতিকে ত্বরান্বিত করা।

জেলেনস্কি আরও বলেন, তিনি প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভসহ দেশের সামরিক নেতৃদের সঙ্গে দেশের পরিস্থিতি নিয়ে অনেক আলোচনা করেছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: