ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

কাবুলে মসজিদে বিস্ফোরণ, নিহতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে

30 April 2022, 11:40:23

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে গতকাল শুক্রবার জুমার নামাজ চলার সময় বিস্ফোরণ ঘটেছে। এ ঘট্নায় নিহতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রথমে ১০ জন নিহতের কথা বলা হয়েছিল। মসজিদ কমিটির প্রধান সাঈদ ফাজিল আঘার বরাত দিয়ে শনিবার এক প্রতিবেদনে রয়টার্স জানায়, নিহতের সংখ্যা ৫০ ছাড়িয়ে গেছে।আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মুখপাত্র বিসমুল্লাহ হাবিব জানান, গতকাল স্থানীয় সময় বেলা ২টার দিকে পশ্চিম কাবুলের খলিফা সাহিব মসজিদে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় সুন্নি মসজিদটিতে মুসল্লিরা জিকির করছিলেন।

মসজিদ কমিটির প্রধান সাঈদ ফাজিল আঘা জানান, এটি আত্মঘাতী বোমা হামলা ছিল বলে ধারণা করছি। মৃতদের মধ্যে আমার বোনের ছেলেরাও আছে। আমি নিজে বেঁচে গেছি, কিন্তু আমার প্রিয়জনকে হারিয়েছি।

স্থানীয় বাসিন্দা মুহাম্মদ সাব্বির জানান, বিস্ফোরণের পর মানুষকে অ্যাম্বুলেন্স ভর্তি করে নিয়ে যেতে দেখেছেন তিনি। বিস্ফোরণ খুবই জোরালো ছিল, তিনি ভেবেছিলেন কানের পর্দা ফেটে গেছে।

আফগানিস্তানে গত কয়েক সপ্তাহে বেশ কয়েকটি প্রাণঘাতী বিস্ফোরণ ঘটেছে। এর কয়েকটি হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলঅমিক স্টেট (আইএস)।

ইতোপূর্বে বেশ কয়েকটি হামলায় শিয়া মতাবলম্বীদের নিশানা করা হয়েছে। তবে গতকাল যে মসজিদে বিস্ফোরণ ঘটানো হয়েছে, সেটি সুন্নিদের মসজিদ।
সূত্র: রয়টার্স।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: