ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ফিলিপাইনে বিধ্বস্ত বিমানে এখন পর্যন্ত ১৭ জনের লাশ উদ্ধার

4 July 2021, 5:50:22

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত জীবিত উদ্ধার করা হয়েছে ৪০ জনকে। দেশটির প্রতিরক্ষামন্ত্রীর বরাত দিয়ে রোববার (৪ জুলাই) সংবাদমাধ্যম এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লরেনজানা এক বিবৃতিতে জানান, রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে অন্তত ৮৫ জন আরোহী নিয়ে সামরিক বাহিনীর সি-১৩০ মডেলের পরিবহন বিমানটি সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণের সময় বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর সেখান থেকে ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। বিধ্বস্ত বিমানটি সেনার এক স্থান থেকে অন্য স্থানে পরিবহনের কাজে নিয়োজিত ছিল বলে তিনি জানান।

দুর্ঘটনাটিকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ হিসেবে আখ্যায়িত করে ফিলিপাইনের সামরিক বাহিনীর প্রধান বলেছিলেন, উদ্ধার তৎপরতা চলছে, আরো অনেককে যাতে জীবিত উদ্ধার করা যায় সে জন্য আমরা প্রার্থনা করছি।

প্রসঙ্গত, ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে জঙ্গি গোষ্ঠী আবু সাইফ মুক্তিপণের জন্য অপহরণসহ সন্ত্রাসীমূলক কার্যক্রম পরিচালনা করায় সেখানে তাদের দমনে বিপুল সংখ্যক সেনাও মোতায়েন রয়েছে। দুর্ঘটনার শিকার বিমানের আরোহীদের অনেকে সম্প্রতি সামরিক বাহিনীর প্রাথমিক পর্যায়ের প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তে তাদেরকে দক্ষিণাঞ্চলের দ্বীপে নেয়া হচ্ছিল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: