ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

রাজ্যপালের ভাষণের সময় বিজেপির বিক্ষোভ, যা বললেন শুভেন্দু

2 July 2021, 5:51:36

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভায় রাজ্যপালের ভাষণ পড়া শুরু হতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা। বিজেপি বিধায়কদের তুমুল বিক্ষোভে ৪ মিনিটের মধ্যেই ভাষণ পড়া বন্ধ করে বিধানসভা ছেড়ে বেরিয়ে যান রাজ্যপাল।

নবগঠিত রাজ্য বিধানসভার প্রথম অধিবেশনের প্রথম দিন শুক্রবার বিধানসভায় এ ঘটনা ঘটে। খবর হিন্দুস্তান টাইমসের।

খবরে আরও বলা হয়, শুক্রবার ছিল রাজ্য বিধানসভার প্রথম অধিবেশনের প্রথম দিন। এদিন বেলা ১টা ৫০ মিনিটে বিধানসভায় পৌঁছন রাজ্যপাল জগদীপ ধনখড়। বাবাসাহেব আম্মেদকরের মূর্তিতে মালা দিয়ে বিধানসভা কক্ষে প্রবেশ করেছিলেন তিনি। কিন্তু বিজেপির বিধায়কদের বিক্ষোভের কারণে ভাষণ বন্ধ করে দেন তিনি।

বিক্ষোভের ঝড় তোলার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, রাজ্যপালের ভাষণে ভোট পরবর্তী সহিংসতা নিয়ে কোনো কথা ছিল না। এ ব্যাপারে বক্তব্যে একটিও অনুচ্ছেদ থাকলে ভাষণের বিরোধিতা করত না বিজেপি।

তিনি বলেন, ‘রাজ্যপাল সম্মানীয় ব্যক্তি। তাকে যে ভাষণ লিখে দেওয়া হয়েছিল তাতে ভোটপরবর্তী সহিংসতা নিয়ে কোনও কথা ছিল না। এতে ভ্যাকসিন দুর্নীতির কোনও কথা নেই। তাই আমরা ভাষণের বিরোধিতা করি। রাজ্যপালের ভাষণ ক্যাবিনেট পাস করে। ফলে এতে রাজ্যপালের কোনও দায় নেই।’

শুভেন্দু অধিকারী আরও বলেন, আমরা অধিবেশন বয়কট করিনি। আমরা রাজ্যপালের পিছন পিছন বেরিয়েছি।

তিনি বলেন, রাজ্যে ২ মে পর থেকে ভোট পরবর্তী হিংসায় বহু মানুষের প্রাণ গিয়েছে। আমরা তা নিয়ে বিধানসভায় আলোচনা চেয়েছিলাম। কিন্তু তার সুযোগ মেলেনি। ভ্যাকসিন কেলেঙ্কারি নিয়ে আলোচনার আবেদনও খারিজ করেছে সরকার।

হাতে গোনা ৫ দিনের অধিবেশন ডেকেছে সরকার-উল্লেখ করে শুভেন্দু অধিকারী সাংবাদিকদের বলেন, বিধানসভা অধিবেশনে কোনও রণনীতি ঠিক করে এগোবে না বিজেপি। রোজের ইস্যু রোজ ঠিক করবে তারা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: