ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ফের বিপাকে ট্রাম্প, আরও এক মামলায় টানা ৭ ঘণ্টা জেরা

15 April 2023, 4:03:37

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে একটি মামলায় প্রাইয় সাত ঘন্টা যাবত জেরা করা হয়েছে। পর্নতারকাকে ঘুষ দেওয়ার মামলায় কয়েকদিন আগেই গ্রেফতার হয়েছিলেন তিনি। এবার নতুন অভিযোগের জেরে বিপাকে পড়েছেন ট্রাম্প। তিনি ও তার সংস্থার বিরুদ্ধে জালিয়াতির মামলা দায়ের করেছেন লেটিসিয়া জেমস নামে এক আইনজীবী। খবর আলজাজিরা ও এপির।

ওই আইনজীবীর অভিযোগ, নিজের সম্পত্তি সংক্রান্ত ভুল তথ্য দিয়ে ব্যাংকগুলোকে বিভ্রান্ত করেছেন ট্রাম্প। জানা গেছে, ডোনাল্ড ট্রাম্প ও তার তিন সন্তানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন লেটিসিয়া নামে ওই আইনজীবী। গোটা ট্রাম্প পরিবারকে ‘অভূতপূর্ব জালিয়াত’ আখ্যা দিয়ে তার দাবি, মার্কিন ব্যাংকগুলোকে ভুল তথ্য দিয়েছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। তার মালিকানাধীন হোটেল, গলফ কোর্সের মূল্য অনেক বেশি বলে দাবি করেছিলেন। এমন আচরণের কারণে ব্যাংকগুলো বিভ্রান্ত হয়েছে। ট্রাম্পের এই কাজের জন্য ২৫০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণও দাবি করেছেন লেটিসিয়া।

গত বছর সেপ্টেম্বর মাসে এই অভিযোগ দায়ের হয়। চলতি বছরেই এই অভিযোগের শুনানি শুরু হবে। ট্রাম্পের আইনজীবী দাবি করেন, বিচার প্রক্রিয়ার সামনে দাঁড়াতে প্রস্তুত সাবেক মার্কিন প্রেসিডেন্ট। তারপরেই ফ্লোরিডা থেকে নিউ ইয়র্কে আসেন ট্রাম্প। টানা সাত ঘণ্টা ধরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়ে বলে জানা গেছে। তবে সূত্রের দাবি, তদন্তকারীদের কাছে নিজের ব্যবসায়িক সাফল্যের কথা তুলে ধরেছেন ট্রাম্প। সুত্র – আল জাজিরা

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: