ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

লম্বা চুল পেতে

26 April 2023, 11:25:12

অনেকেই চুল লম্বা করার জন্য উদগ্রীব থাকেন। কিন্তু নানা সাধ্যসাধনায়ও তা করা হয় না। সেজন্য নিজের ভাগ্যকে দোষ দেয়ার প্রয়োজন নেই। ক্যামিক্যাল প্রসাধনীর বদলে ঘরোয়া পদ্ধতিতেই চুল লম্বা করা যায়। শুধু একটু মনোযোগ দিলেই হয়। এই যেমন:

চুল কাটলে লম্বা হবে

মাসে অন্তত একবার চুল ট্রিম করুন। এটি চুলের যত্নের প্রাথমিক কাজ। আজকাল অতিরিক্ত দূষণের কারণে বাতাস ও পরিবেশের অবস্থা খারাপ। ফলে চুলের ডগা রুক্ষ হয়ে ফেটে যেতে শুরু করে। এই ফাঁটা চুল ছেঁটে নিলে চুল দ্রুত বড় হয়। সবচেয়ে ভালো হয় প্রতি ১৫ দিন পরপর চুলের ডগা ছাটাই করলে।

আম খাওয়ার আগে জেনে নিন কয়েকটি নিয়মআম খাওয়ার আগে জেনে নিন কয়েকটি নিয়ম
মাথার ত্বকের যত্নে গাফিলতি নয়

চুল লম্বা করতে হলে মাথার ত্বক বা স্ক্যাল্পের যত্ন নিতেই হবে। মাথার ত্বকে ময়লা জমলে চুলের ক্ষতি হয়। অনেক সময় চুল ঝরে পড়ে। নিয়মিত তাই শ্যাম্পু করতে হবে। তবে মাত্রাতিরিক্ত করবেন না। শ্যাম্পুর ধরন দেখে নিন।

মাথার চুলের পুষ্টি

চুলের বেড়ে ওঠার জন্যও পর্যাপ্ত পুষ্টি জরুরি। পুষ্টির অভাব হলে চুল ঝরে পড়া, ভেঙে যাওয়া এমনকি অন্যান্য সমস্যা হয়। এই সমস্যা দূর করতে ঘরোয়া উপকরণ দিয়ে কিছু হেয়ারপ্যাক বানিয়ে নিন। হেয়ারপ্যাক চুলের পুষ্টির জোগান দেয়ার পাশাপাশি চুলের সুস্থতা নিশ্চিত করবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: