ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

কীভাবে চুল ময়েশ্চারাইজ করবেন

24 April 2022, 12:18:32

শুকনো চুল
অনেক মহিলা শুকনো চুলের সমস্যায় ভুগছেন, এর মধ্যে বেশ কয়েকটি কারণ রয়েছে: সূর্যের অবিচ্ছিন্ন এক্সপোজার, স্নানের গরম জল ব্যবহার এবং এটি শুকিয়ে যাওয়া বা বৈদ্যুতিক হেয়ার ড্রায়ারের উপর নির্ভর করা, যা মসৃণতা এবং তাজাতে প্রভাব ফেলে, এবং শুষ্কতার সম্ভাবনা বাড়িয়ে তোলে, এবং তাই হ্রাস, এবং বোমাবর্ষণ, যা অনেক মহিলাকে ময়শ্চারাইজ করার প্রাকৃতিক উপায়গুলি অনুসন্ধান করার অনুরোধ জানায় এবং এই নিবন্ধে আমরা কীভাবে ময়েশ্চারাইজ করব তা আপনাকে দেখাব।

কীভাবে চুল ময়েশ্চারাইজ করবেন
জলপাই তেল রেসিপি
একটি বাটিতে দশ চা চামচ জলপাইয়ের তেল দিন, এতে কয়েক ফোঁটা মধু যোগ করুন, একত্রে মিশ্রণ পেতে ভাল করে বেট করুন, তারপরে চুলের ম্যাসাজ করুন, ঝরনার ক্যাপ দিয়ে coverেকে রাখুন, এটি দেড় ঘন্টা রেখে তারপরে ধুয়ে ফেলুন in এটি শ্যাম্পু দিয়ে। প্রতি সপ্তাহে একবার বা দু’বার এই রেসিপিটি পুনরাবৃত্তি করার পরামর্শ দেওয়া হয়, চুলের দৈর্ঘ্য এবং এর ঘনত্বের ভিত্তিতে উপাদানগুলি নিয়ন্ত্রণ করা সম্ভব।

ক্যাকটাস রেসিপি
আট চা চামচ জলের সাথে আরেকটি অ্যালোভেরা জেল এবং দশ ফোটা যেকোন প্রয়োজনীয় তেল মিশিয়ে নিন। তারপরে একটি স্প্রে বোতলে মিশ্রণটি মিশিয়ে নিন এবং তারপরে এটি ছড়িয়ে দিন। প্রতিদিন এই রেসিপিটি পুনরাবৃত্তি করুন।

নারকেল দুধের রেসিপি
একটি প্যানে মাত্র ১/৪ কাপ নারকেল দুধ রাখা হয়, এতে এক টেবিল চামচ রোজমেরি পাতাগুলি যোগ করুন, প্যানটি 1েকে দিন, 4 মিনিটের জন্য শান্ত তাপমাত্রায় গ্যাসে রাখুন, সময়ে-সময়ে নাড়তে থাকুন এবং তারপরে এক গ্লাসের পাত্রে দুধ ফিল্টার করুন এবং তার সাথে আধা চামচ ভিটামিন ই তেল যোগ করুন এবং তারপরে চুল ধুয়ে ফেলুন এবং এটি স্বাভাবিক উপায়ে শুকিয়ে নিন এবং তারপরে দুধের মিশ্রণ থেকে প্রস্তুত অর্ধেক পরিমাণে মাথার ত্বকে ম্যাসাজ করুন এবং তারপরে চিরুনি চুলের চুল, এবং তারপর একটি ঝরনা টুপি দিয়ে coveredেকে, এবং ষাট মিনিটের জন্য রেখে, এবং তারপর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন, শ্যাম্পু, অবশিষ্ট পরিমাণটি ফ্রিজে রেখে দেওয়া হয়, দশ দিনের পরে ব্যবহার করুন, প্রতি দশ দিন পর এই রেসিপিটি পুনরাবৃত্তি করার পরামর্শ দেওয়া হয় একদা.

দুধ এবং ডিম জন্য রেসিপি
কাপ দই, কুসুমের ডিম ভাল করে মিশিয়ে নিন, তারপরে এই মিশ্রণটি চুলে লাগান, ম্যাসাজ করুন এবং তারপরে এক তৃতীয়াংশ এক ঘন্টার জন্য .েকে রাখুন এবং তারপরে হালকা গরম জল এবং শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন, এই রেসিপিটি একবারে আরও একবার পুনরাবৃত্তি করুন।

মেয়োনেজ রেসিপি
এক কাপ মায়োনিজ চুলের উপরে শিকড় থেকে পাশের দিকে ছড়িয়ে দেওয়া হয়, এক ঘন্টা চতুর্থাংশের জন্য রেখে দেওয়া হয়, তারপরে জল এবং শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলা হয় এবং একবারে আরও একবার এই রেসিপিটি পুনরাবৃত্তি করার পরামর্শ দেওয়া হয়।

প্রাকৃতিক তেল জন্য রেসিপি
ছয় চামচ বাদাম তেল, আরও দুটি নারকেল তেল মিশ্রিত করুন, তারপরে মিশ্রণটি উত্তপ্ত করুন, এটি ম্যাসাজ করুন, এটি 12 ঘন্টা রেখে দিন, পরে এটি ধুয়ে ফেলুন। এই রেসিপিটি একাধিকবার পুনরাবৃত্তি করুন।

কলা এবং মধু জন্য রেসিপি
দুই টেবিল চামচ মধু মিশ্রিত করা হয়, একটি একজাতীয় মিশ্রণের জন্য তাদের মিশ্রিত করুন, তারপরে এটি মাথার ত্বকে ম্যাসাজ করুন, এক ঘন্টার এক চতুর্থাংশ রেখে দিন, তারপর হালকা হালকা জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’বার এই রেসিপিটি পুনরাবৃত্তি করুন।

বিঃদ্রঃ: এই রেসিপিগুলি নির্দিষ্ট ধরণের চুল, বা সংবেদনশীল মাথার ত্বকের জন্য উপযুক্ত নাও হতে পারে বা যাদের মালিকরা কিছু ত্বকের রোগের অভিযোগ করেন, তাই ব্যবহারের আগে বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: