ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

গাজরের ফেস প্যাক ব্যবহার করলে কী হয়?

16 February 2022, 1:51:37

গাজরে থাকা বেটা-ক্যারোটিন ত্বকের কোষ গঠনে ভূমিকা রাখে। তাদের ত্বকে ব্রণ বেশি হয়, তারাও নিয়মিত গাজরের প্যাক ব্যবহার করতে পারেন। এছাড়া এতে থাকা ভিটামিন এ এবং সি ত্বকের কালচে দাগ দূর করে ও ত্বক উজ্জ্বল করে। পাশাপাশি সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে সুরক্ষা দেয় ত্বককে। গাজরে থাকা পটাসিয়াম প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে ত্বকের যত্ন নেয়। নিয়মিত গাজরের ফেস প্যাক ব্যবহার করলে ত্বকে বলিরেখা পড়ে না সহজে। জেনে নিন কীভাবে বানাবেন গাজরের প্যাক।

দুটো গাজর সেদ্ধ করে চটকে নিন। ২ টেবিল চামচ মধু, ১ চা চামচ লেবুর রস ও ১ চা চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি ত্বকে ৩০ মিনিট লাগিয়ে রেখে ঈষদুষ্ণ পানি দিয়ে ধুয়ে ফেলুন।
২-৩ টেবিল চামচ গাজরের রসের সঙ্গে ১ টেবিল চামচ শসার পেস্ট মিশিয়ে নিন। ১ টেবিল চামচ টক দই মিশিয়ে মুখ ও গলার ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।
১ টেবিল চামচ করে গাজরের রস, টক দই ও ডিমের সাদা অংশ মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। ত্বকে এই পেস্ট লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।
বেসনের সঙ্গে গাজরের রস ও টক দই মিশিয়ে প্যাক বানিয়ে নিন। ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: