ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

শসার রসের মাধ্যমে ত্বকের তৈলাক্ত দূর করুন

15 December 2021, 10:23:20

আমাদের দেশে শসা একটি অতি পরিচিত ফল । আমরা এটিকে সবজি হিসেবে আর ফল হিসেবে ব্যবহার করতে পারি । শসার যে অসাধারণ গুণাগুণ রয়েছে তা আমাদের সবার কাছে জানা । শসা যেমন খাবার হিসেবে পুষ্টিকর তেমনি এর আর কিছু গুণাগুণ রয়েছে ্ । এর মধ্যে একটি হচ্ছে ত্বকের তৈলাক্ত ভাব দূর করতে দারুন ভাবে কাজ করে থাকে । আমাদের ত্বকের প্রায়ই একটি কমন থাকে যেমন ত্বক অনেক তৈলাক্ত ! মুলত ত্বক বাহিরের পরিবেশ থেকে আমাদের রক্ষা করে । আমাদের রক্ষা করতে গিয়ে ত্বকের অনেক ধকল সহ্য করতে হয়, ফলে ত্বক হয়ে যায় দুর্বল । নানান কারণে ত্বক দুর্বল হয়ে পরে এবং ত্বকের সমস্যা দেখা দেয় । তৈলাক্ততা ত্বকের একটি অত্যন্ত কমন সমস্যা যাহা ত্বকের সঠিক ভাবে পরিস্কারের অভাবে হয়ে থাকে । আজকের লেখাতে থাকছে আপনাদের জন্য তৈলাক্ততা দূর করতে শসার রস এর ব্যবহার।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে শসার মাধ্যমে আমাদের তৈলাক্ত ভাব দূর করা যায় :

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটা শসা ছিলে নিন । তারপর এটিকে কেটে নিতে হবে । েএরপর এটিকে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে হবে । এবার শসা চিপে তার রস বের করে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

শসার রস প্রতিদিন বাইরে থেকে এসে শশার রস দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে । এবার এটিকে হালকা করে ম্যাসেজ করে নিতে হবে । তারপর এটিকে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে ।

প্রতিদিন বািইরে থেকে এসে এই প্যাকটি ব্যবহার করার চেষ্টা করতে হবে । প্রতিদিন যদি না পারা যায় তাহলে সপ্তাহে কমপক্ষে ৩/৪ দিন ব্যবহার করতে হবে । এছাড়া অবশ্যই ত্বকে সপ্তাহে অন্তত একদিন ত্বকের উপযোগী কোনো স্ক্রাব ব্যবহার করুন ।

তাহলে এখন থেকে মুখের তৈলাক্ত ভাব দূর করতে শসার েএই প্যাকটি ব্যবহার করুন েএবং মুখের তৈলাক্ত ভাব দূর করুন ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: