ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

প্রাকৃতিক উপায়ে মুখে বড় লোমকূপের সমাধান

20 November 2021, 4:58:07

আমাদের সেীন্দর্যের প্রধান হচ্ছে মুখ । আর এই মুখে যদি কোন সমস্যা থাকে তবে আমাদের কোন কাজে ভালো লাগে না । সব মানুষের মুখে লোম হয়ে থাকে । তবে কারও লোমের ঘনত্ব থাকে বেশি আবার কারো কম হয়ে থাকে । আমাদের সেীন্দর্য্ কমাতে এই লোম অনেকটা দায়ী বিশেষ করে নারীদের ক্ষেত্রে সেীন্দর্য্ কমাতে এটা অনেকটা দায়ী । তাই অনেক নারীই পার্লারে গিয়ে থ্রেডিং করে থাকেন, কিন্তু সবার ত্বক একরকম না হওয়ায় অনেকেরই থ্রেডিং করতে গেলে সমস্যায় পড়তে হয়। তাই প্রয়োজন এই সমস্যার স্থায়ী সমাধান আর যদি হয় প্রাকৃতিক উপাদানের তৈরি তাহলে তা আপনার ত্বকের জন্য অবশ্যই উপকার বয়ে আনবে। আজকে আমরা প্রাকৃতিক ভাবে লোমকূপ দূর করার জন্য কিছু নিয়মাবলি সম্পর্কে জানব ।

তাহলে আসুন এবার জেনে নেওয় যাক কিভাবে প্রাকৃতিক উপায় অবলম্বন করে মুখের লোম কূপ দূর করা যায় :

প্রয়োজনীয় উপকরণ :

১) আপেল

২) লেবু

৩) দই

৪) মধু

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটি পাত্রে এক টেবিল চামচ দই নিতে হবে । এরপর এর ভিতর আপেল কুচি করে অর্ধেক কাটা আপেল দিয়ে দিতে হবে । িএবার এর ভিতর এক টেবিল চামচ মধু দিয়ে দিতে হবে । এরপর এর ভিতর লেবুর রস দিয়ে দিতে হবে । এখন সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে েএকটি মাস্ক তৈরী করে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

প্রথমে আপনার ত্বক পরিষ্কার করে ধুয়ে নিতে হবে । এরপর তৈরীকৃত মাস্কটি ত্বকে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করতে হবে । শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ মণ্ডল ধুয়ে নিতে হবে ।

নিয়মিত এই প্যাকটি ব্যবহার করলে আপনার সমস্যার সমাধান হবে । এই মাস্ক ত্বক কোমল করতে এবং বড় লোমকূপ সংকুচিত করতে সাহায্য করে । তাহলে আর নয় থ্রেডিং আজই প্রাকৃতিক এই উপায়ে দূর করে নিন আপনার মুখে বড় লোমকূপ সমস্যা ।

তাহলে আর দেরি না করে মুখের লোমকূপ দূর করার জন্য এই প্যাকটি ব্যবহার করুন এবং ত্বক সুন্দর রাখুন ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: