ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

বেসনের প্যাক দিয়ে চুলকে সিল্কি করার উপায়

18 November 2021, 12:02:17

বেসন সম্পর্কে আমরা সবাই কমবেশি জেনে থাকি । বেসন আমরা সাধারণত রান্নার কাজে ব্যবহার করে থাকি । রান্নায় স্বাদ বাড়াতে এই উপাদানটি ব্যবহার করা হয় বলে আমরা মনে করি । কিন্তু সেই প্রচীন কাল থেকে বেসন রূপচর্চায় দারুন ভূমিকা পালন করে থাকে । মলিন ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনাই হোক, কিম্বা স্যানটান থেকে ত্বককে মুক্ত করাই হোক, বেসন ব্যবহারের কোনও তুলনাই হয় না। বেসন যে শুধু ত্বকের যত্নে ব্যবহার হয় তা কিন্তু নয়, চুলকে ঝলমলে ও লম্বা করতেও বেসনের জুড়ি নেই। চুলকে সিল্কি ও আকর্ষণীয় করতেও বেসন ব্যবহার হয়ে থাকে । আজকে আমরা দেখবো কিভাবে চুলকে সিল্কি করতে বেসন কাজ করে ।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে বেসন ব্যবহার করে চুলকে সিল্কি করতে হয়
প্রয়োজনীয় উপাদান :

১) দুই টেবিল চামচ বেসন ।

২) এক চা চামচ টক দই ।

৩) একটি ডিমের সাদা অংশ

৪) হাফ চা চামচ লেবুর রস ।

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটি পাত্রে বেসন দিয়ে দিতে হবে । এরপর এর ভিতর ডিমের সাদা অংশ দিয়ে দিতে হবে । এবার এর ভিতর এক চা চামচ টক দই দিতে হবে । এরপর এর ভিতর লেবুর রস দিয়ে দিতে হবে । এখন সবগুলো উপকরণ খুব ভালোভাবে মিশিয়ে একটি প্যাক তৈরী করে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

এই প্যাকটি চুলে ৩০ মিনিট লাগিয়ে রেখে দিতে হবে । এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে ।

এই প্যাকটি চুলের জন্য খুবই উপকারি । এই প্যাকটি নিয়মিত ব্যবহার করলে চুল হয়ে উঠবে সিল্কি, সাইনি স্বাস্থ্যজ্জল ও সুন্দর । তাহলে আর দেরি না করে আজ থেকে চুলকে সিল্কি করতে এই প্যাকটি ব্যবহার করুন ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: