ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

টুইটার কিনবেন না, সিদ্ধান্ত চূড়ান্ত করলেন ইলন মাস্ক

9 July 2022, 11:20:19

অবশেষে একটি লম্বা গল্পের অবসান ঘটলো। বেশ কিছুদিন ধরে আলোচনার শীর্ষে ছিল টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের ৪৪ বিলিয়ন মার্কিন ডলার দিয়ে টুইটার কিনে নেওয়ার সিদ্ধান্ত। কিন্তু শেষপর্যন্ত তিনি টুইটার কিনছেন না। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন
ইলন মাস্ক বলেন, টুইটারের মোট ব্যবহারকারীর সংখ্যার মধ্যে কতোগুলো স্প্যাম এবং ফেইক, সেটি জানাতে ব্যর্থ হয়েছে টুইটার। তাই তিনি টুইটার কিনছেন না।

গত মে মাসে টুইটার কেনার চুক্তি সাময়িকভাবে স্থগিত করেন ইলন মাস্ক। তার পক্ষ থেকে বলা হয়, টুইটারে স্প্যাম বা ফেইক অ্যাকাউন্টের সংখ্যা ‘শতকরা পাঁচ শতাংশের নীচে’ কিনা, তিনি তা জানতে অপেক্ষা করছেন৷

এক চিঠিতে ইলন মাস্কের আইনজীবী বলেন, ভুয়া অ্যাকাউন্টের বিষয়ে তথ্য জানাতে অসম্মতি জানানোর পাশাপাশি টুইটার তার স্প্যাম বট (ভুয়া রোবোটিক অ্যাকাউন্ট) মোট ব্যবহারকারীর ৫ শতাংশের কম থাকার বিষয়টির প্রমাণ দিতে পারেনি।

এদিকে চুক্তির শর্ত অনুযায়ী, টুইটার না কেনায় ক্ষতিপূরণ হিসেবে মাস্ককে ১০০ কোটি ডলার টুইটারকে দিতে হতে পারে। মাস্কের ঘোষণার পর টুইটারের শেয়ার ৭ শতাংশ দরপতন হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: