ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

ইউটিউব চ্যানেলের নতুন নাম নির্ধারণে সিক্রেট কৌশল

15 February 2022, 11:14:53

আপনার চ্যানেল যদি যথেষ্ট জনপ্রিয় না হয়, তবে এক্ষেত্রে আপনার চ্যানেলের নামের কথা তাদের ভুলে যাওয়াই স্বাভাবিক। এতে করে দেখা যাবে ভবিষ্যতে সেই ব্যক্তি যদি আপনার চ্যানেলের নাম লিখে সার্চ করতে চায়, তবে সে সঠিক ভাবে আপনার চ্যানেলের নাম লিখে সার্চ করতে পারবে না।

বড় কোন ইউটিউব চ্যানেলের নাম সঠিকভাবে বা সঠিক বানান লিখে সার্চ না করার কারণে আপনার চ্যানেলটি সার্চ রেজাল্টে নাও আসতে পারে। তাই অবশ্যই আপনার ইউটিউব চ্যানেলের নাম টি ছোট করবেন। তবে আপনার ইউটিউব চ্যানেলের নাম ছোট করলেও সেটিকে অবশ্যই তথ্য বহুল করবেন। এক্ষেত্রে আপনার চ্যানেলের নাম যদি সত্যিই অনেক বড় করতে হয়, তবে এক্ষেত্রে সেই নামগুলোর প্রথম অক্ষর লিখে একটি সংক্ষিপ্ত রূপ দাঁড় করাবেন। আর এতে করে ভবিষ্যতে আপনি সেই সংক্ষিপ্ত শব্দগুলোর বর্ণনা আপনার দর্শকদের বলতে পারেন।আপনি যদি কোন একটি ইউটিউব চ্যানেলের নাম ছোট করেন, তবে এ ক্ষেত্রে আপনার চ্যানেল কম জনপ্রিয় হলেও আপনার কোন দর্শক সেটির নাম মনে রাখতে পারবে। সেইসঙ্গে সেই দর্শক যদি ভবিষ্যতে আপনার ভিডিও প্রয়োজনীয় মনে করে, তবে সে অনুসন্ধান করে আপনার চ্যানেলকে খুব সহজে খুঁজে নিতে পারবে। এক্ষেত্রে আপনি যদি অনেক বড় নাম দিয়ে রাখতেন, তবে হয়তোবা সেই ব্যক্তি সেই নামটি সঠিকভাবে মনে না রাখার কারণে আপনার চ্যানেল টি আর খুঁজেই পাবে না। যার ফলে আপনি হয়তোবা অনেক কাছের দর্শক হারাতে থাকবেন। তাই ইউটিউব চ্যানেলের নাম নির্ধারণ করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই সেই নামটি কে যথেষ্ট ছোট করে আনতে হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: