ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

হোয়াটসঅ্যাপে নতুন সুবিধা চালু

16 November 2021, 1:29:33

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে। এরই ধারাবাহিতায় নতুন দুই ফিচার আনল প্রতিষ্ঠানটি। হোয়াটসঅ্যাপ ‘ডিলিট ফর এভরিওয়ান’- এর সময়ের মেয়াদ বাড়ানোর জন্য কাজ শুরু করেছে। এছাড়াও এখন থেকে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে থেকেও ছবি এডিট, প্রিভিউ লিঙ্ক করতে পারবেন। এবার থেকে গ্রাহকরা হোয়াটসঅ্যাপ ওয়েবে টেক্সট টাইপ করার সময় সাজেশানে স্টিকার পাবেন।হোয়াটসঅ্যাপের তরফে একটি নতুন ভিডিও প্লেব্যাক ইন্টারফেসের রোল আউট শুরু হয়েছে আইওএস ভার্সনে। এর মাধ্যমে ইনস্টাগ্রাম, ইউটিউব এবং এ জাতীয় আরও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ভিডিও নিয়ে কাজ হবে।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রাহকের সার্চ লিস্ট দেখতে পারবে না এবং গ্রাহকের গোপনীয়তা রক্ষা করা তাদের দায়িত্ব।

চার বছর আগে ২০১৭ সালে মেসেজ ডিলিট করার জন্য ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচার চালু করেছিল হোয়াটসঅ্যাপ। প্রাথমিক ভাবে এই ফিচারের জন্য সাত মিনিট সময়সীমা ছিল। কয়েকমাস পরে এই সময়সীমা বাড়িয়ে এক ঘণ্টার বেশি করা হয়। শোনা যাচ্ছে, এবার ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের ক্ষেত্রে সময়সীমা আরও বাড়ানো হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: