ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

হোয়াটসঅ্যাপে আসছে নতুন আপডেট

22 July 2021, 11:37:48

প্রযুক্তিগতভাবে আরও বেশকিছু বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। ক্লাউডে স্বয়ংক্রিয়ভাবে চ্যাট ব্যাকআপ থাকবে এমনই একটি আপডেট আনতে চলেছে এই জনপ্রিয় অ্যাপ। ফেসবুকের মালিকানাধীন এই সংস্থার তরফে জানান হয়েছে যাদের ফোনে Android beta করা রয়েছে প্রাথমিকভাবে এই সুবিধা তারাই পাবে।

হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর সময় এন্ড-টু-এন্ড এনক্রিপশন সুবিধা পান ব্যবহারকারীরা। অর্থাৎ, মেসেজ আদান-প্রদানের পুরো প্রক্রিয়া খুবই সুরক্ষিত থাকে। হ্যাক করার কোনও প্রশ্নই থাকে না। এবার ক্লাউডে ব্যাকআপ হিসেবে রাখা মেসেজের ক্ষেত্রেও একই প্রযুক্তি পরীক্ষা করে দেখছে হোয়াটসঅ্যাপ।

প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানিয়েছে এই খবর। ক্লাউডে রাখা ডেটার ক্ষেত্রেও এনক্রিপশন প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা গেলে গ্রাহকের তথ্য গোপনের মৌলিক অধিকার সেখানেও নিশ্চিত থাকবে৷ যদিও এনক্রিপশন প্রযুক্তি নিয়ে হোয়াটসঅ্যাপের নতুন পরীক্ষা-নিরীক্ষার ঝুঁকিপূর্ণ দিকটি হচ্ছে, ক্লাউডে ডেটা ব্যাকআপ হিসেবে রাখার পরে পাসকোর্ড হারিয়ে ফেললে সমস্যায় পড়তে পারে ইউজাররা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: