ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের হ্যাটট্রিক

28 January 2024, 5:40:40

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল জিতেছিল হেসেখেলে। শ্রীলঙ্কা ও পাকিস্তানকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ হ্যাটট্রিকও করে ফেলল বাংলাদেশ। শেষ বলের রোমাঞ্চে ১ রানের জয় পেল স্বাগতিকেরা।

১১৫ রানের লক্ষ্যে নেমে ধীরেসুস্থে এগোতে থাকে শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার নেথমি পূর্ণা সেনারত্না ও দেওমি বিহঙ্গ বিজেরত্নে যোগ করেন ৫৬ রান। ১১তম ওভারের তৃতীয় বলে বিজেরত্নেকে ফেরান রাবেয়া। ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করেন লঙ্কান ওপেনার।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের অধিনায়ক সুমাইয়া আকতার। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৪ রান করেছে বাংলাদেশ। ইনিংসে সর্বোচ্চ ৫০ রান করেছেন রাবেয়া খান। ৪০ বলের ইনিংসে ৬ চার মেরে অপরাজিত থাকেন বাংলাদেশের এই মিডল অর্ডার ব্যাটার।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ১টি করে উইকেট নিয়েছেন দেওমি বিহঙ্গ বিজেরত্নে, শাসিনি জিমহানি বিজয়ারত্না ও মানুদি দুলানসা নানায়াক্কারা। বাকি ৩ উইকেট হয়েছে রান আউট।

কক্সবাজারে অনূর্ধ্ব-১৯ নারী দলের ত্রিদেশীয় সিরিজে পরশু মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। একই মাঠে বুধবার পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ফাইনালও হবে কক্সবাজারে শুক্রবার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: