ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

রেকর্ড ও আক্ষেপে মোড়ানো ৭৩ রানের লিড

3 January 2022, 12:42:51

কাঙ্ক্ষিত সেঞ্চুরির খুব কাছে গিয়েও তা হাতছাড়া করেন মোমিনুল হক ও লিটন দাস। তবে দুজনের ১৫৮ রানের জুটিতে এশিয়ার বাইরে নিজেদের দীর্ঘতম ইনিংস খেলার রেকর্ড গড়েছে বাংলাদেশ। সেইসঙ্গে এশিয়ার বাইরে প্রথমবারের মতো পরে ব্যাট করে প্রথম ইনিংসে লিড নেয়ার রেকর্ডও গড়েছে টাইগাররা। তৃতীয় দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪০১, লিড ৭৩ রানের।

সোমবার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে ২ উইকেটে ১৭৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে আর মাত্র ১৭টি বল মোকাবেলা করেই বিদায় নেন জয়। নেইল ওয়াগনরের বলে গালিতে হেনরি নিকোলসের তালুবন্দী হন তরুণ এই ওপেনার। এর আগে তাঁর ব্যাট থেকে আসে ৭৮টি মূল্যবান রান। জয়ের এই ২২৮ বলের ধৈর্যশীল ইনিংসে ছিল ৭টি বাউন্ডারির মার।

দ্বিতীয় টেস্ট খেলতে নেমে জয় সফল হলেও পারেননি দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। ৫৩ বলে মাত্র ১২ রান করেন তিনি। মুশফিককে বোল্ড করেন ট্রেন্ট বোল্ট। যাতে মধ্যাহ্ন বিরতির আগেই জোড়া ধাক্কা খায় সবেই দুইশ পার করা বাংলাদেশ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: