ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

দলের স্বার্থেই কিপিং ছেড়েছেন মুশফিক: পাইলট

7 September 2021, 5:48:42

জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে নিয়মিত উইকেটরক্ষণের দায়িত্ব পালন করছেন সোহান। গত দুই সিরিজে অবশ্য মুশফিক স্কোয়াডে ছিলেন না। নিউজিল্যান্ডের বিপক্ষে মুশফিক স্কোয়াডে ফেরার পরে কোচ জানান, সিরিজের প্রথম দুই ম্যাচে সোহান ও পরের দুই ম্যাচে মুশফিক কিপিং করবেন। তৃতীয় ম্যাচে বাংলাদেশ মাঠে নামতেই দেখা যায় কিপিং করতে নামছেন সোহান। ম্যাচ শেষে কোচ রাসেল ডমিঙ্গো জানান, মুশফিক আর টি-টোয়েন্টিতে কিপিং করবেন না। পাইলটের মতে এই সিদ্ধান্ত দলের স্বার্থেই নেওয়া হয়েছে।

মুশফিকুর রহিম আর কখনো টি-টোয়েন্টি ক্রিকেটে উইকেটরক্ষণের দায়িত্ব নেবেন না- এমন সিদ্ধান্ত দলের স্বার্থেই নেওয়া হয়েছে বলে মনে করেন খালেদ মাসুদ পাইলট। তার মতে নুরুল হাসান সোহান দলে জায়গা পাকা করতে না পারলে মুশফিককেই আবার ফিরতে হবে সেই দায়িত্বে।

পাইলট আরও বলেন, “কৌশলগত কারণে হয়ত সোহানকে কিপিংয়ে বেছে নিয়ে কোচ ও অধিনায়ক সিদ্ধান্ত নিয়েছেন দলের স্বার্থে। সোহানকে ঘরোয়া ক্রিকেটে কখনো ফিল্ডিং করতে দেখা যায়নি, সে মাঠে কেমন করবে, যদি ক্যাচ ছেড়ে দেয় এসব কিছু চিন্তা করেই হয়তো সোহানকে কিপিং করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

“ক্রিকেটে মান-অভিমান করলে হয় না, মুশফিক অবশ্যই চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছেন। তাছাড়া কোনো কারণে সোহান যদি দলে জায়গা পাকাপোক্ত করতে না পারে তাহলে কিন্তু আবার মুশফিককেই আসতে হতে পারে। দলের স্বার্থে, দেশের স্বার্থে কখনো কখনো নিজেকে ত্যাগ স্বীকার করতে হয়। সব জায়গায় এমন ছোটখাটো ভুলত্রুটি থাকে। আপনাকে মানিয়ে নিতে হবে।”

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: