ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বিশ্বকাপের আগে বিশ্রাম চাইবেন মাহমুদউল্লাহরা

29 August 2021, 5:29:16

করোনাভাইরাসের কারণে জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে উঠেছে মাহমুদউল্লাহ-সাকিবরা। চলতি বছরে নিরাপত্তা বলয়ে টানা ম্যাচ খেলতে হচ্ছে তাদের। এদিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে ওমানের উদ্দেশ্যে দেশ ছাড়বে তারা। সেখানে আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি নিতে ওমানে ক্যাম্প করতে চেয়েছিল বিসিবি। কিন্তু বর্তমান ব্যস্ত সূচিতে টাইগাররা বেশ ক্লান্ত। তাই বিশ্বকাপের আগে প্রস্তুতি নয়, মানসিকভাবে ফ্রি থাকতে বিশ্রাম চাইবেন তারা।

ক্রিকেটাররা টানা জৈব সুরক্ষা বলয়ে থেকে ক্লান্ত হয়ে পরেছে উল্লেখ করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘ক্রিকেটাররা অনেক ক্লান্ত। গত সাত-আট মাসে ওরা একটানা অনেক খেলেছে। তাই ওমানে প্রস্তুতি ক্যাম্পের ব্যাপারটা পুরোপুরি নির্ভর করছে টিম ম্যানেজমেন্টের ওপর। খুব সম্ভবত ওরা একটা বিরতি চাইবে, যেহেতু ওমানে গিয়েও জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। এতদিন জৈব সুরক্ষা বলয়ে থাকা তো সহজ নয়।’

আগামী ১৯ অক্টোবর থেকে শুরু হওয়া আসরের মূল পর্বে ঢুকতে সাকিব-রিয়াদদের পেরোতে হবে প্রথম রাউন্ড। নিজেদের ‘বি’ গ্রুপে তাদের লড়তে হবে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। টাইগারদের রাউন্ড পর্বের সব গুলো ম্যাচ হবে ওমানে।

এদিকে ঘরের মাঠে আগামী সেপ্টেম্বরের ১-১০ তারিখের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের দল ঘোষণা করতে কিউইদের বিপক্ষে সিরিজটির প্রথম দুই বা তিনটি ম্যাচ দেখতে পারেন টিম ম্যানেজমেন্ট। তবে ফিট থাকলে বিশ্বকাপ দলে থাকবেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

তামিম ইকবালের খেলাটা গুরুপ্তপূর্ণ জানিয়ে আকরাম খান জানান, ‘দলের ব্যাপারটা তো নির্বাচকরা দেখবে। এরপর মাননীয় বোর্ড প্রেসিডেন্ট অনুমোদন দিবেন। আর ইনজুরির যে ব্যাপারগুলো আছে সেসব নিয়ে ফিজিওরা কাজ করছে। যদি তামিম ফিট হয়ে যায় তাহলে অবশ্যই খেলবে। ও তো পরীক্ষিত এখন ক্রিকেটার। ওর ঠিক হওয়াটাই তো আমাদের জন্য উপকারের।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনেই মাঠে মানবে টাইগাররা। ১৭ অক্টোবর সাকিব-রিয়াদরা খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। পরে ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে লড়তে হবে বাংলাদেশকে। গ্রুপ পর্বের সেরা দুই দল মূল দলে খেলার সুযোগ পাবে। বাংলাদেশ প্রত্যাশিত গ্রুপ সেরা হলে তাদের লড়তে হবে গ্রুপ ‘টু’ তে থাকা পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ভারতের বিপক্ষে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: