ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

একই সময়ে দুই দেশে সিরিজ খেলবে টাইগাররা

26 August 2021, 7:14:36

ক’দিন আগেই যখন বিরাট কোহলির অধিনায়কত্বে ভারত ক্রিকেট দল টেস্ট খেলছিল ইংল্যান্ডে ঠিক একই সময়ে শিখর ধাওয়ানের নেতৃত্বে শ্রীলংকায় সাদা বলের আন্তর্জাতিক সিরিজ খেলছিল ভারতের আরেকটি দল। বায়ো-বাবলের এই সময়ে এমনই কাজ করছে নিউজিল্যান্ড ক্রিকেটও। বিশ্বকাপের মূল দল ছাড়াও নতুন করে দুইটি দল বানিয়ে পাঠাচ্ছে বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে। তবে বাংলাদেশের ক্রিকেটে খেলোয়াড়দের পাইপ-লাইন কবে হবে, যখন একই সময়ে দুটি দল বানিয়ে সিরিজ খেলতে পারবে টাইগাররা?

এমন প্রশ্নের উত্তর হতে পারে, চলতি বছরের শেষে অথবা খুব দ্রুতই। এটা কল্পনা বা মনগড়া কোন কথা নয়! খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আশাবাদী খুব দ্রুতই হচ্ছে টাইগারদের দুইটা জাতীয় দল।

আজ রাজধানীর আভিজাত হোটেলে বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষে এমনই জানালেন বিসিবি সভাপতি। তিনি বলেন, ‘আমাদের দুইটা জাতীয় দল একসাথে খেলবে, এমন সময়ের বেশি দেরি নেই, আমার ধারণা। নভেম্বরে পাকিস্তান আসার কথা রয়েছে আমাদের দেশে। এর বাইরে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড সিরিজও আছে। সুতরাং (দুইটি জাতীয় দলের একসঙ্গে সিরিজ খেলা) হতেই পারে।’

তবে কবে হবে, এমন প্রশ্নে সমর্থক সহ সবাইকে ধৈর্য্য ধরতে বললেন বিসিবি সভাপতি। তিনি বলেন, ‘শুধু বলব যে অস্থির হইয়েন না। এমন পরিস্থিতিতে নতুন কিছু খেলোয়াড় খেলবে। একটা দুইটা ম্যাচ খারাপ খেলতে পারে, তাতে হুলস্থুল হওয়া যাবে না। একটু ধৈর্য্য ধরুন, সময় দিলে আমার ধারণা দুইটা জাতীয় দল গঠন করা সম্ভব।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: