ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

ভরিতে এক লাফে ৪৫০২ টাকা বাড়ল সোনার দাম

8 May 2024, 11:02:18

দেশের সোনার বাজারে চলছে অস্থির পরিস্থিতি। এই বাড়ছে তো এই কমছে। কমার হার ও সংখ্যা কম হলেও বাড়ার হার যেন দ্রুত গতির পাগলা ঘোড়ার মতো ছুটে।

গত কয়েকদিনের অস্থিরতার মধ্যে এবার প্রতি ভরিতে এক লাফে ৪ হাজার ৫০২ টাকা বেড়েছে সোনার দাম।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ভরি প্রতি ২২ ক্যারেটের সোনার দাম নির্ধারণ করেছে ১ লাখ ১৫ হাজার ৪৫০ টাকা।

মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার (৮ মে) থেকে এই দাম কার্যকর করা হবে ।

বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। এর আগে গত ৬ ও ৫ মে দু’দাফায় সোনার দাম বাড়ানো হয়। এ নিয়ে টানা তৃতীয় বার সোনার দাম বাড়াল বাজুস। এর আগে শেষ দুই সপ্তাহে আটদফা কমেছিল সোনার দাম।

এদিকে মঙ্গলবার ঘোষিত নতুন মূল্য অনুযায়ী ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম বেড়ে এক লাখ ১০ হাজার ২০১ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ৯৪ হাজার ৪৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৭৮ হাজার ৯০ টাকা করা হয়েছে।

অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ১০০ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ৬ টাকা এবং ১৮ ক্যারেটের রুপার দাম ভরি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়। আর সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম এক হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: