ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

নিউজিল্যান্ড সিরিজে মিঠুনকে না নেওয়ার কারণ জানালেন নান্নু

20 August 2021, 9:33:13

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে বেশি বিদ্রুপের শিকার হয়ে থাকেন মোহাম্মদ মিঠুন।

মিডল অর্ডার এই ব্যাটসম্যান তার দায়িত্ব পালনে ব্যর্থ বলে অভিযোগ দেশের ক্রিকেটপ্রেমীদের অনেকের।

অবশ্য জাতীয় দলেও মিঠুন উপেক্ষিত। নিউজিল্যান্ড সফরের পর জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াডে দলে থাকলেও মাঠে নামানো হয়নি তাকে।

এবারে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে ১৯ সদস্যের স্কোয়াডেও ঠাঁই হয়নি এ মিডল অর্ডার ব্যাটসম্যানের।

অনেকের মতে, সামাজিক যোগাযোগ মাধ্যমে মিঠুনকে নিয়ে অসংখ্য নেতিবাচক মন্তব্যের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে নির্বাচকরা।

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর বক্তব্যে মিঠুনকে স্কোয়াডে না রাখার কারণ জানা গেল ভিন্ন কথা।

কেন বাদ পড়লেন মিঠুন?

এ বিষয়ে প্রধান নির্বাচকের স্পষ্ট জবাব, টি-টোয়েন্টি ফরম্যাটের দলের ভাবনায় নেই মিঠুন। তাই নিউজিল্যান্ড সিরিজে রাখা হয়নি তাকে। এ সিরিজের সবগুলো ম্যাচই টি-টোয়েন্টি ফরম্যাটের।

তবে অস্ট্রেলিয়া সিরিজে তাকে রাখা হয়েছিল? সে সিরিজও তো টি-টোয়েন্টি ফরম্যাটেই হয়েছে।

শুক্রবার মিঠুনের স্কোয়াডে ঠাঁই না পাওয়া নিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

জবাবে তিনি বলেন, ‘টি-টোয়েন্টি ফরম্যাটের দলের ভাবনায় নেই মিঠুন। তাকে বিবেচনা করা হবে একদিনের ফরম্যাটে। জিম্বাবুয়ে সফর ও অস্ট্রেলিয়া সিরিজে তাকে রাখা হয়েছিল বাড়তি খেলোয়াড় ভাবনায়। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস না থাকায় সুযোগ পেয়েছিলেন মিঠুন। মিঠুন আমরা ওয়ানডে স্কোয়াডে রেখেছি। জিম্বাবুয়ে সিরিজে অনেক খেলোয়াড় টি-টোয়েন্টির আগে চলে আসায় ওকে ব্যাকআপ হিসেবে রাখা হয়েছিল। আর মিঠুন তো টি-টোয়েন্টি স্কোয়াডে ছিল না। তখন থেকেই ওকে টি-টোয়েন্টির ভাবনায় ওরকমভাবে রাখিনি।’

নান্নু আরো বলেন, ‘ও (মিঠুন) যে অবস্থানে খেলছে সেখানে এখন কিছু খেলোয়াড় আছে। তারপরও সে যেহেতু আমাদের পুলের খেলোয়াড়, চোখের বাইরে তো আর যাবে না। সবাইকে নার্সিং করা হবে। যখন দরকার হবে দলে নেওয়া হবে।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: